২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

কারাগার থেকেই দিলেন ঢাবির ভর্তি পরীক্ষা

Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষায় কারাগার থেকে অংশ নিয়েছেন ভর্তিচ্ছু এক শিক্ষার্থী। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই পরীক্ষার্থীর নাম প্রকাশ করেনি।

আজ ১১ জুন দুপুরে পরীক্ষা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করেন।

প্রক্টর বলেন, ছেলেটা সৌভাগ্যবশত পরীক্ষা দিতে পেরেছে। গতকাল শুক্রবার রাতে আমার ডিউটি ছিল না। আমি কাজ করছিলাম। তখন কারা কর্তৃপক্ষ থেকে লোক এসেছে। পরে সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে আমরা তার পরীক্ষার ব্যবস্থা করি। অন্যান্য পরীক্ষার মতো করেই তার পরীক্ষা নেন।

তিনি বলেন, কারা কর্তৃপক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ প্রচেষ্টায় এই পরীক্ষা নেওয়া হয়েছে। সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের সঙ্গে কথা বলে আমাদের অফিস থেকে একজনকে ডিউটি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা সেখানে গিয়ে যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা নিয়েছেন।

তবে কোন কারাগারে পরীক্ষা হয়েছে জানতে চাওয়া হলে অধ্যাপক ড. গোলাম রব্বানী পরীক্ষার্থীর নিরাপত্তা ও আইনি বিষয়ের কথা উল্লেখ করে বিষয়টি গোপন রেখেছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement