২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

কারিগরি ত্রুটির কারণে দেড় ঘণ্টা পর ডিএসইতে লেনদেন শুরু, চলবে ২টা ৩০ পর্যন্ত

Advertisement

কারিগরি ত্রুটির কারণে দেড় ঘণ্টা বিলম্বে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরু হয়েছে। বেলা ১১টায় শুরু হওয়া লেনদেন চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

(৩০ অক্টোবর) রোববার ডিএসইর সফটওয়্যার বিপর্যয়ের কারণে নির্ধারিত সময় সকাল সাড়ে ৯টায় লেনদেন শুরু হয়নি। তবে তিন দফায় ৩০ মিনিট করে ১ ঘণ্টা ৩০ মিনিট পর বেলা ১১টায় লেনদেন শুরু হয়েছে। দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সকাল ৯ টাকা ৩০ মিনিট থেকে লেনদেন চলছে।

এ বিষয়ে ডিএসইর জনসংযোগ বিভাগের প্রধান ও ডিএসইর উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, অনিবার্য কারণে নির্ধারিত সময়ে লেনদেন শুরু হয়নি। তারপর প্রথমে প্রত্যাশা করা হয়েছিল ১০টায় লেনদেন শুরু হবে। সে সময়ও শুরু করা যায়নি। তবে বেলা ১১টায় লেনদেন শুরু হয়েছে। লেনদেন চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

এর আগে গত (২৪ অক্টোবর) সোমবার লেনদেন শুরুর দেড় ঘণ্টার মাথায় কারিগরি ত্রুটির কারণে তা বন্ধ হয়ে যায় (বেলা ১০টা ৫৮ মিনিটে)। কিন্তু নির্ধারিত সময় অর্থাৎ দুপুর ২টা পর্যন্ত ওইদিন কারিগরি ত্রুটির সমস্যার সমাধান হয়নি।

তবে ২টার পর সমস্যার সমাধান হলে ২টা ১০ মিনিট থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত অতিরিক্ত সময়ে ২০ মিনিট লেনদেন হয়। বিষয়টি খতিয়ে দেখতে ওইদিন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement