২০ এপ্রিল, ২০২৪, শনিবার

কুষ্টিয়ায় ৭৪ মোবাইল ও ১ লক্ষ ১৭ হাজার টাকা উদ্ধার

Advertisement

কুষ্টিয়া জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট তথ্য প্রযুক্তির সহায়তায় বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া ৭৪টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন উদ্ধার করে সেগুলো প্রকৃত মালিকদের হাতে তুলে দিয়েছে। একই সঙ্গে মোবাইল ব্যাংকিং বিকাশ প্রতারণার ৭টি ঘটনায় হাতিয়ে নেওয়া নগদ ১ লক্ষ ১৭ হাজার ৫শ টাকা উদ্ধার করে সংশ্লিষ্ট ভুক্তভোগী ব্যক্তিদের বুঝিয়ে দিয়েছেন। 

রবিবার বেলা ১২টায় কুষ্টিয়া পুলিশ লাইন্সের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে কুষ্টিয়ার পুলিশ সুপার মো: খাইরুল আলম এ তথ্য জানান। 

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত বছরের ১ ডিম্বেম্বর থেকে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত অর্থাৎ গত এক মাসের মধ্যে যে সমস্ত মোবাইল ফোন চুরি বা খোওয়া যায় সে সমস্ত ঘটনায় কুষ্টিয়া জেলার বিভিন্ন থানায় সাধারণ ডায়রির সূত্র ধরে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট তথ্য প্রযুক্তির সহায়তায় এগুলো উদ্ধার করতে সক্ষম হয়। একই সঙ্গে উক্ত সময়ের মধ্যে মোবাইল ব্যাংকিং বিকাশ, নগদ ও রকেট প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া অর্থ প্রতারকদের কাছ থেকে উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে তুলে দেন পুলিশ সুপার মো: খাইরুল আলম। এছাড়াও কুষ্টিয়া মডেল থানায় দায়েরকৃত একটি ক্লুলেস প্রতারণা মামলার রহস্য উদঘাটনের পাশাপাশি আলামতসহ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর গ্রামের আবুল হারেজ মিয়ার ছেলে সামছুর রহমান ওরফে মফিজ (২৯) নামের এক আসামিকে গ্রেফতারপূর্বক আদালতে সোপর্দ করার তথ্যও জানানো হয় এ সংবাদ সম্মেলনে।  

এ সময় পুলিশ সুপার উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, এখন মোবাইল ফোন চুরি বা হারিয়ে গেলে কিংবা কেউ যদি মোবাইল ব্যাংকিং লেনদেনের ক্ষেত্রে প্রতারণার শিকার হন তাহলে বিচলিত হওয়ার কোন কারণ নেই। সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়রি করলে তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সেটি খুঁজে দেওয়া পুলিশের কাজ। কুষ্টিয়া জেলা পুলিশ দীর্ঘদিন ধরে অত্যন্ত নিষ্ঠার সাথে সে দায়িত্ব পালন করে আসছে। এ সময় অন্যান্যের মধ্যে কুষ্টিয়া জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো: ফরহাদ হোসেন খাঁন, ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোহা: শাহ দারা খানসহ অন্যান্য কর্মকর্তা ও টিমের সদস্যগণ উপস্থিত ছিলেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement