২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

কৃষক লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে ককটেল বিস্ফোরণ, যুবলীগ নেতা আহত

Advertisement

মঞ্চে বসাকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। (০৫ ডিসেম্বর) সোমবার দুপুর ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে এ ঘটনা ঘটে। এ সময় সমাবেশস্থলের বাইরে পাঁচটি ককটেল বিস্ফোরণ হয়। এতে আহত হয়েছেন পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম। 

প্রত্যক্ষদর্শী ও নেতাকর্মীরা জানান, দুপুর পৌনে ১২টার দিকে মঞ্চের পেছনে বসাকে কেন্দ্র করে পৌর মেয়র মোখলেসুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্রলীগ ও কৃষক লীগ দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। মঞ্চের ভেতরে ও বাইরে ভাঙচুর করে উত্তেজিত নেতাকর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। 

এদিকে উত্তেজনার কিছু সময় পর সম্মেলন শুরু করতে গেলে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় আবারো উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় গুরুতর আহত হয় চাঁপাইনবাবগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম। তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়। 

২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. আহসান হাবিব গণমাধ্যমকে বলেন, আহত মিনহাজুল ইসলাম মাথায় আঘাত পেয়েছে। এছাড়া তার হাতেও আঘাতের চিহ্ন রয়েছে। শরীরের ভেতরে কোনাে ইন্টারনাল ক্ষত রয়েছে কি না তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের এক নেতা গণমাধ্যমকে বলেন, এ ঘটনায় আমরা বিব্রত। কেন্দ্রীয় নেতাদের সামনে এমন ঘটনায় আমরা লজ্জিত। এমন ঘটনা আর যাতে না ঘটে সেই ব্যবস্থা নিতে কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানাচ্ছি। 

এ ঘটনার পর সম্মেলন স্থগিত ঘোষণা করেন প্রধান বক্তা কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী জানান, মঞ্চে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের বাগবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষকে পুলিশ সরিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement