২০ এপ্রিল, ২০২৪, শনিবার

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১২ জন

Advertisement

চট্টগ্রামে নতুন করে আরও ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ৯ দশমিক ৬০ শতাংশ।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজ (শনিবার) পাঠানো রিপোর্ট থেকে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাটে বিআইটিআইডি ও নগরীর ৯ ল্যাবরেটরিতে গতকাল ১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে শহরের বাসিন্দা ৭ জন ও দুই উপজেলার ৫ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে ৪ জন ও আনোয়ারায় একজন রয়েছেন।

জেলায় করোনাভাইরাসে মোট সংক্রমিতের সংখ্যা এখন ১ লাখ ২৯ হাজার ৪১৫ জন। এদের মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ৩৬৪ জন ও গ্রামের ৩৫ হাজার ৫১ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের ৩ ও গ্রামের একজনের সংক্রমণ ধরা পড়ে। ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১ জনের নমুনা পরীক্ষায় শহরের একজন শনাক্ত হন। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭ নমুনায় হাটহাজারী উপজেলার ৪টিতে করোনা ভাইরাস পাওয়া যায়।

বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১০ নমুনার মধ্যে দুজন আক্রান্ত শনাক্ত হন। এপিক হেলথ কেয়ারে ১০ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের একজনের সংক্রমণ ধরা পড়ে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement