২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

চবি’র মূল ফটকে তালা লাগিয়ে পদবঞ্চিতদের বিক্ষোভ

Advertisement

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের ৩৭৬ সদস্যের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে রোববার ৩১ জুলাই। এর পরপরই মূল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগের একটি অংশ।

পূর্ণাঙ্গ কমিটিতে ৬৯ জন সহসভাপতি, ১২ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ১১ জন সাংগঠনিক সম্পাদক রাখা হয়েছে। এর মধ্যে দিয়ে তিন বছর পরে পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে চবি ছাত্রলীগ।

অভিযোগ উঠেছে, যোগ্য এবং ত্যাগী নেতাদের পূর্ণাঙ্গ কমিটিতে পদ দেওয়া হয়নি। এছাড়াও পদ বাণিজ্য এবং অছাত্রসহ বিভিন্ন অভিযোগ করছেন বিক্ষোভরত নেতাকর্মীরা।  আন্দোলনরত কর্মীদের দাবি- কমিটি বর্ধিত করতে হবে এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদ পাওয়া মো. ইলিয়াসকে বহিষ্কার করতে হবে এবং যোগ্যদের স্থান দিতে হবে। 

আন্দোলনরত নেতাকর্মীদের দাবি, বিজয় গ্রুপের একটি অংশের ও কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদ পাওয়া মো. ইলিয়াসকে পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ দিয়ে কমিটি পুনর্গঠন করতে হবে। তার বিরুদ্ধে পদ বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগ তুলছেন তারা। 

পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি পদ পাওয়া বিজয় গ্রুপের নেতা নজরুল ইসলাম সবুজ বলেন, অসংখ্য ত্যাগী, পরিশ্রমী যোগ্য ছেলেরা কমিটি থেকে বাদ পড়ছে। যাদের মূল্যায়নের দাবিতে অবরোধের ডাক দিয়েছে। তিনি আরও অভিযোগ করে বলেন, ইলিয়াস টাকার মাধ্যমে এখানে এমনও ছেলেকে নেতা বানাইছে যারা কখনো রাজনীতি করে নাই। তাই আমাদের ছেলেরা অবরোধের ডাক দিয়েছে।

বিজয় গ্রুপের আরেক কর্মী মোহম্মদ দেলোয়ার বলেন, চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ইলিয়াস এ কমিটিতে অছাত্র, জামায়াত শিবির, বিএনপি ব্যাকগ্রাউন্ডের অনেককে কমিটিতে এনেছে। আমরা যারা ৭ বছর ধরে ত্যাগ করেছি, তিনি আমাদের মূল্যায়ন করেননি। যতক্ষণ পর্যন্ত ইলিয়াসকে বহিষ্কার ও কমিটিকে পুনর্গঠন করা হবে না আমরা অবরোধ চালিয়ে যাব।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement