২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

ছিনতাইকারীর ছুরিকাঘাতে রাবির শিক্ষার্থী আহত

Advertisement

ছিনতাইকারীর ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনায় তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার (০৩ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা এলাকায় এই ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থী আব্দুল্লাহ আল জাহেদ। তিনি বাংলা বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলে থাকেন। এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নুর বলেন, ক্যাম্পাসে ছিনতাইকারীর কবলে আহত শিক্ষার্থী আহতের ঘটনাটি জেনেছি। আমি আহত শিক্ষার্থীর খোঁজখবর নিচ্ছি। মেডিকেল তার চিকিৎসা চলছে।

জানা গেছে, রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা থেকে ভদ্রা রোডের মাঝামাঝি স্থানে প্রায় ৭ জন ছিনতাইকারীর কবলে পড়েন জাহেদ। এসময় ছিনতাইকারীরা টাকা ও ফোন ছিনতাই করতে তার ওপর ঝাপিয়ে পড়েন। তখন নিজেকে বাঁচাতে চিৎকার শুরু করলে ছিনতাইকারীরা তাকে এলোপাতাড়ি ছুরি মেরে পালিয়ে যান। এসময় পিঠসহ বিভিন্ন জায়গায় ছুরিকাঘাত পেয়েছেন জাহেদ। তাকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রামেকে পাঠানো হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে এঘটনায় রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনব ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করেন বাংলা বিভাগের শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, পুলিশ বক্সের কাছাকাছিই ছিনতাইকারীরা জাহেদকে আক্রমণ করে। তখন তিনি চিৎকারও করেছেন। কিন্তু পুলিশ এগিয়ে আসেনি। আমরা ক্যাম্পাসে এমন পুলিশি নিরাপত্তা চাই না। ক্যাম্পাসে বারবার এমন ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বে অবহেলারও অভিযোগ তোলেন তারা।

তবে পুলিশ জানায়, আহত শিক্ষার্থী চিৎকার করেনি। আহত অবস্থায় বক্সের সামনে আসে। তখন তার অবস্থা দেখে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে পাঠানো হয়।

এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। আমরা পুলিশকে জানিয়েছি। যাতে দ্রুত ছিনতাইকারীদের আটক করা হয়।

নগরের চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাসুদ পারভেজ বলেন, ঘটনাস্থল দুই থানা এলাকায়। তারা এখনো নিশ্চিত নন ঠিক কোন জায়গায় ঘটনাটি ঘটেছে। তবে জানার পর তারা চারুকলা এলাকায় এসেছেন। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতারে অভিযান চলছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement