২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ১

Advertisement

ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ জালিয়াতি চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার রাতে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানাধীন জিনজিরা এলাকায় অভিযান পরিচালনা করে জালিয়াতি চক্রের সদস্য মো. ফজলে রাব্বীকে (৩১) আটক করা হয়। অভিযানে তার কাছ থেকে একটি সিপিইউ, দুটি মনিটর, একটি কি-বোর্ড, একটি মাউস, পাঁচটি প্রিন্টার, ১০ বোতল কালি, তিনটি পাওয়ার ক্যাবল, তিনটি ডাটা ক্যাবল, একটি ভিজিএ ক্যাবল, ১৩০টি ধাতব সিল, দুটি তারিখ সিল, নয়টি রাবার সিল, দুটি কার্ড রিডার, দুটি পেনড্রাইভ, একটি এ্যামবুশ সিল মারার ধাতব যন্ত্র, এক পাতা স্ট্রিকার, তিনটি জাল ড্রাইভিং লাইসেন্স, সাতটি জাল সার্টিফিকেট ও ৯০০ পিস সার্টিফিকেট তৈরির কার্টিজ পেপার উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, টাকার বিনিময় মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতের কাজ করতেন ফজলে রাব্বী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফজলে রাব্বী জানান, দীর্ঘদিন ধরে তিনি বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট এবং জাল ড্রাইভিং লাইসেন্স তৈরি করে আসছিলেন। গ্রেফতার আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement