২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ সমাবর্তন আজ

Advertisement

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ষষ্ঠ সমাবর্তন আজ। বিকেল তিনটা থেকে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। সমাবর্তন ঘিরে ক্যাম্পাসে সাজসাজ রব। 

ক্যাম্পাসে আসার পর হরেক রকমের অভিজ্ঞতা শেষে এবার যেন গ্রাজুয়েটদের পূর্ণতা পাবার পালা। প্রথম বর্ষের গণরুম থেকে শুরু করে স্নাতক কিংবা স্নাতকোত্তর পর্যায়ের নানা রকম স্মৃতি তাই বাড়িয়েছে আগতদের নস্টালজিয়া। গায়ে কালো গাউন, মাথায় সমাবর্তন টুপি, চোখে মুখে ঠিকরে পড়ছে আনন্দের ঢেউ। আগের মতোই যেন পুরো ক্যাম্পাস দাপিয়ে বেড়ানোর চেষ্টা সবার।

 সমাবর্তন উপলক্ষে নানা জায়গা থেকে জাবি ক্যাম্পাসে জড়ো হয়েছে শিক্ষার্থীরা। অতীত আর বর্তমানের একটি মিলনমেলায় রূপ নিয়েছে এই সমাবর্তন। 

সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। এছাড়া সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এবারের সমাবর্তনে ১৫ হাজার ২১৯ জন গ্রাজুয়েট অংশ নেবেন।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নুরুল আলম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘সমাবর্তনের সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন একটি সুন্দর ও সুষ্ঠু সমাবর্তন আয়োজনে সকলের সহযোগিতা কামনা করছি।’

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement