১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

জেমস ও মাইলসের মামলা প্রত্যাহার

Advertisement

বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে জেমস ও মাইলসের করা পৃথক দুটি মামলা প্রত্যাহার করা হয়েছে। অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগে বেসরকারি এই মোবাইল ফোন কোম্পানির বিরুদ্ধে মামলাগুলো করা হয়েছিলো।

আলোচনা ও সমঝোতার মাধ্যমে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে বৃহস্পতিবার মামলা দুটি প্রত্যাহার করা হয়।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেনঢাকা মহানগর আদালতের এপিপি তাপস কুমার পাল ।

এদিন শুনানিতে আদালতে উপস্থিত ছিলেন বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অ্যাস, চিফ কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, চিফ করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান এবং ভিএএসের প্রধান অনিক ধর ।

গত ১০ নভেম্বর একই আদালতে কপিরাইট আইনের অধীনে মামলা করেন দেশের জনপ্রিয় তারকা জেমস পাশাপাশি একই ধরণের অভিযোগে মামলা করে মাইলসও।

শুনানি শেষে আদালত অভিযোগ বিষয়ে জবাব দেওয়ার জন্য বাংলালিংকের বিরুদ্ধে সমন জারি করেন। ওইদিন জেমস সশরীরে আদালতে উপস্থিত হলেও মাইলসের পক্ষে দুজন উপস্থিত ছিলেন।

মামলা দায়ের দিন শুনানিতে জেমস ও মাইলসের আইনজীবী বলেন জেমসের বেশকিছু গান বাংলালিংক কলার টিউন ও ওয়েলকাম টিউন হিসেবে এবং বিজ্ঞাপনে ব্যবহার করছে, যা কপিরাইট আইনের লঙ্ঘন। পাশাপাশি মাইলস ব্যান্ডেরও দুটি জনপ্রিয় গান ১৪ বছর ধরে ব্যবহার করে টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বাংলালিংক। শিল্পীদের অনুমতি না নিয়ে বাণিজ্যিক উদ্দেশ্যে তাদের শিল্পকর্মের ব্যবহার সম্পূর্ণভাবে কপিরাইট আইনের লঙ্ঘন বলে জানান তাদের আইনজীবী।

এর আগে ২০১৭ সালে বাংলালিংক বরাবর ওয়েলকাম টিউন থেকে গানগুলো সরিয়ে নেয়ার জন্য লিগ্যাল নোটিশও প্রেরণ করেন জেমস ও মাইলসের আইনজীবী।

এরই পরিপ্রেক্ষিতে গত বছরের ২১ অক্টোবর বাংলালিংকের বিরুদ্ধে মামলা করতে গুলশান থানায় যাওয়া হয়। থানা কর্তৃপক্ষ মামলা নিতে অস্বীকৃতি জানালে ন্যায়বিচার চেয়ে আইনজীবীর মাধ্যমে আদালতের দ্বারস্থ হন জেমস-মাইলস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement