২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

টাইগারদের বোলিং তান্ডবে দিশেহারা আয়ারল্যান্ড

Advertisement

সাকিব আল হাসানের পর তাইজুল ইসলামের আঘাত। এই দুই বাঁ-হাতি স্পিনারের তোপের মুখে পড়ে সাজঘরে ফেরেন আয়ারল্যান্ডের দুই তারকা ওপেনার। 

১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৮ রানে ৩ উইকেট হারাল আইরিশরা। 

দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারে সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউ হয়ে।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে তাইজুল ইসলামের ঘূর্ণিবলে বিভ্রান্ত হয়ে ২১৪ রানে অলআউট হয় আয়ারল্যান্ড ক্রিকেট দল। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন হ্যারি টাকার।

এছড়া লরকান টাকার, কার্টিস ক্যাম্পার ও মার্ক এডেয়ার যথাক্রমে ৩৭, ৩৫ ও ৩২ রান করে করেন। বাংলাদেশ দলের হয়ে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম সবোচ্চ ৫ উইকেট শিকার করেন। দুটি করে উইকেট নেন মেহেদি হাসান মিরাজ ও পেস বোলার এবাদত হোসেন। 

জবাবে ব্যাটিংয়ে নেমে মুশফিকুর রহিমের সেঞ্চুরি (১২৭) আর সাকিব আল হাসান (৮৭) ও মেহেদি হাসান মিরাজের (৫৫) ফিফটিতে ভর করে ১৫৫ রানের লিড নিয়ে ৩৬৯ রানে ইনিংস থামায় টাইগাররা। 

মঙ্গলবার প্রথম দিনের শেষ বিকেলে ৩৪ রানে ২ ওপেনার নাজমুল হোসেন শান্ত ও তামিম ইকবালের উইকেট হারায় বাংলাদেশ। বুধবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে দিনের শুরুতেই আউট হন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুমিনুল হক সৌরভ। 

৪০ রানে ৩ উইকেট পতনের পর মুশফিকুর রহিমের সঙ্গে ১৫৯ রানের জুটি গড়েন সাকিব আল হাসান। আক্রমণাত্মক ব্যাটিং করে যাওয়া সাকিব ৯৪ বলে ১৪টি বাউন্ডারির সাহায্যে ৮৭ রান করে আউট হন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement