১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

টানা তৃতীয়বারের মতো ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো

Advertisement

তৃতীয়বারের মতো ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফেডারেশন ইন্টারন্যাশনাল দি ফুটবল অ্যাসোসিয়েশনের (ফিফা) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জিয়ান্নি ইনফান্তিনো। তিনি ২০২৭ সাল পর্যন্ত ফুটবলের সর্বোচ্চ দায়িত্বে থাকছেন।

বৃহস্পতিবার রুয়ান্ডার রাজধানী কিগালিতে অনুষ্ঠিত হয় ফিফার ৭৩তম কংগ্রেস। যেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারও প্রেসিডেন্ট নির্বাচিত হন ইনফান্তিনো। আগামী চার বছরের চক্রে ১১ বিলিয়ন রাজস্ব আদায়ের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

প্রেসিডেন্ট হওয়ার পর ইনফান্তিনো বলেন, ‘খুবই মহান এক দায়িত্ব। এবং এটি পাওয়া বেশ সম্মানের। বিশ্বজুড়ে ফিফা ও ফুটবলের সেবা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি আমি। যারা আমাকে ভালোবাসে (আমি জানি এর সংখ্যাটা অনেক) এবং যারা আমাকে ঘৃণা করে, তাদের সবাইকে ভালোবাসি আমি।’

‘যখন আমি প্রেসিডেন্ট হই, তখন ফিফার রিজার্ভ ছিল প্রায় ১ বিলিয়ন ডলার। আজ সেটি প্রায় ৪ বিলিয়ন ডলার হয়ে দাঁড়িয়েছি। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি, পরের চক্রে ১১ বিলিয়ন ডলার রাজস্ব আদায় করে নতুন রেকর্ড গড়ব। এবং নতুন ক্লাব ওয়ার্ল্ড কাপ সেখানে অন্তর্ভুক্ত নয়। তা যুক্ত হলে আয়ের সংখ্যাটা আরও দুই মিলিয়ন ডলার বাড়বে।’

এর আগে ২০১৬ সালে প্রথমবার তিন বছরের ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ইনফান্তিনো। ২০১৯ সালে পুনরায় সেই পদে নির্বাচিত হন তিনি। সেবারও কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না এই সুইস-ইতালিয়ান নাগরিকের। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement