২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

টানা দ্বিতীয় দিনে দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

Advertisement

টানা দ্বিতীয় দিনের মতো আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে। স্থানীয় আবহওয়া পর্যবেক্ষণ কেন্দ্র আজ বুধবার সকাল ৯টায় শ্রীমঙ্গলের তামপাত্রা ৯.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে।

শ্রীমঙ্গল আবওয়া অফিসের সিনিয়র আবওয়া পর্যবেক্ষক আনিছুর রহমান জানান, এটিই আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা। গতকালও দেশের সর্বনিম্ন ছিল শ্রীমঙ্গলে ৮.৫ ডিগ্রি সেলসিয়াস। তিনি আরও জানান, আগামী কয়েকদিন এখানকার তাপমাত্রা উঠা নামা করতে পারো। 

এইদিকে গত কয়েকদিন ধরেই শ্রীমঙ্গলে তাপমাত্রা কমার সাথে সাথে শীতের তীব্রতা বাড়তে শুরু করছে। সকালে কুয়াশা কেটে সূর্যের দেখা মেললেও রোদে তেজ নেই।  বাতাসে বইছে হিমেল হাওয়া। বিকেল গড়ালেই আবার কুয়াশায় আছন্ন হয়ে যায় এ উপজেলা। 

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আর্কাইভ থেকে জানা যায়, ১৯৬৮ সালে ৪ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং ১৯৬৬ সালের ২৯ জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ১৯৯৫ সালের ৪ জানুয়ারি, ২০০৭ সালের ১৭ জানুয়ারি এবং ২০১৩ সালের ১০ জানুয়ারি শ্রীমঙ্গল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ৪ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement