১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

পর্যটকদের নিরাপত্তা দিতে পুলিশ বদ্ধপরিকর : আইজিপি

Advertisement

ট্যুরিস্ট পুলিশের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শত ফানুসের আলোয় আলোকিত হয়েছে কক্সবাজার সমুদ্র সৈকত। শুধু ফানুস নয়, ছিল শত আতশবাজি, নৃত্যসহ নানা আয়োজন। আর এসব দেখতে সৈকতে জড়ো হয়েছিলেন দেশি-বিদেশি হাজারো পর্যটক।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে ট্যুরিস্ট পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ট্যুরিস্ট আলোর উৎসবের আয়োজন করা হয়। এ উৎসবের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

তিনি বলেন, কক্সবাজার বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী। প্রতি বছর এখানে ভিড় করেন লাখো দেশি-বিদেশি পর্যটক। তাদের নিরাপত্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় গঠন করা হয় ট্যুরিস্ট পুলিশ। পর্যটকদের নিরাপত্তায় তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সুন্দরবনও এখন নিরাপদ পর্যটন স্পট। কারণ সেখান থেকে দস্যুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে, শান্তি ফেরানো হয়েছে। তাই সেখানে নিরাপদে পর্যটকরা ভ্রমণ করতে পারছেন।

আইজিপি আরও বলেন, ট্যুরিস্ট পুলিশদের আলাদা প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। তাদের আরও দক্ষ করে তুলতে আরও যা প্রয়োজন সব করা হবে। ট্যুরিস্টদের নিরাপত্তা দিতে বর্তমান সরকার ও পুলিশ বদ্ধপরিকর।

এ সময় ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার, অতিরিক্ত ডিআইজি মো. আবু সুফিয়ান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement