২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

ডাক্তারদের জন্য সেকেন্ড হোম হলো হাসপাতাল : ডা. আব্দুস সবুর

Advertisement

আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুর বলেছেন, ডাক্তারদের জন্য সেকেন্ড হোম হলো হাসপাতাল। যারা হাসপাতালে যত বেশি সময় দেবে, তারা তত বেশি শিখবে। এক্ষেত্রে নতুনদেরকে সিনিয়র ডাক্তার ও নার্সদের সঙ্গে সমন্বয় রেখে কাজ করতে হবে।

(১ অক্টোবর) শনিবার সকালে আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের অভিষেক ও শপথগ্রহণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইন্টার্নদের উদ্দেশে ডা. আব্দুস সবুর বলেন, একাডেমিক পড়ালেখা শেষ করে ইন্টার্ন চিকিৎসক হিসেবে পেশা জীবনে প্রবেশের মাধ্যমে তোমাদের দায়িত্ব বহুগুণে বেড়ে গেছে। তোমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবে। আমি তোমাদের সবার পেশা জীবনের সফলতা কামনা করি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আশরাফ-উজ-জামান। তিনি বলেন, তোমরা দীর্ঘ শিক্ষাজীবন শেষ করে ইন্টার্ন ডাক্তার হিসেবে পেশাজীবনে প্রবেশ করেছ। এখনো তোমাদের স্বপ্ন পূরণ হয়নি, স্বপ্ন পূরণের তীরে এসেছ মাত্র। এসময়টি তোমাদের শেখার সময়। তাই বিন্দুমাত্র অবহেলা না করে প্রতিটি মুহূর্ত কাজে লাগাতে হবে। ভালোভাবে ইন্টার্ন শেষ করে আদ্-দ্বীনের মুখ উজ্জ্বল করবে।

এসময় ইন্টার্ন পিরিয়ডের নিয়ম-নীতি এবং লগ বুক সম্পর্কে বিস্তারিত দিকনির্দেশনা দেন আদ্-দ্বীন হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন। তিনি বলেন, আদ্-দ্বীন হাসপাতাল ব্যস্ততম একটি হাসপাতাল। স্বল্প খরচে মানসম্মত চিকিৎসা সেবা প্রদান করাই আদ্-দ্বীনের লক্ষ্য। এখানে সব ধরনের রোগী সেবা নিতে আসে। সবাইকে সঠিকভাবে সেবা দিয়ে ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি ভালো মানুষ হয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পেডিয়েট্রিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. এআরএম লুৎফুল কবীর, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. খায়রুল ইমাম, গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হোসনে আরা খাতুন, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সরদার মো. রেজাউল ইসলাম প্রমুখ। এসময় মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের শিক্ষক, চিকিৎসক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (নবম ব্যাচ) ৫৬ জন শিক্ষার্থী এমবিবিএস সম্পন্ন করে ইন্টার্ন চিকিৎসক হিসেবে শপথগ্রহণ করেন। মেডিকেল কলেজের জাতীয় অধ্যাপক ইব্রাহীম লেকচার থিয়েটারে ইন্টার্ন চিকিৎসকদের ফুল দিয়ে বরণ করে নেন আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এসময় ইন্টার্ন ডাক্তারদের শপথ বাক্য পাঠ করান অধ্যাপক ডা. মাহমুদা হাসান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement