২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

ঢাকা বারে ফের নির্বাচন চান বিএনপিপন্থিরা

Advertisement

ঢাকা আইনজীবী সমিতির (বার) কার্যকরী কমিটি গঠনে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। গতকাল রোববার দুপুরে ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে আয়োজিত প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল থেকে এই দাবি জানায় সংগঠনটি। সভায় বক্তব্য দেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপি নেতা মাসুদ আহম্মেদ তালুকদার, খোরশেদ আলম, ওমর ফারুক ফারুকী, মহসিন মিয়া, ইকবাল হোসেন প্রমুখ।

নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে তারা বলেন, ‘নির্বাচনে ব্যালট পেপার ছিনতাই, ভোট কারচুপি, জাল ভোট দেওয়া হয়েছে। প্রথম দিন ১ হাজারের বেশি ভোট জালিয়াতির মাধ্যমে বেশি কাস্ট দেখানো হয়েছে। তাই আমরা প্রথম দিনই নির্বাচন বর্জন করি। তার পরও আওয়ামী লীগের দলীয় নির্বাচন কমিশনার নির্বাচন বাতিল না করে বা তদন্ত না করে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ করেন এবং সাজানো ফল ঘোষণা করেন। তাই আমরা এ বিতর্কিত নির্বাচন বাতিলের দাবি জানাচ্ছি। পুনর্নির্বাচনের দাবি করছি।’ এ নির্বাচনে ২৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৬ জন।

গত বুধবার ও বৃহস্পতিবার ভোট গ্রহণ শেষে শনিবার রাতে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ আবু। ফলাফলে নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল সবকটি পদে জয় পেয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement