২০ এপ্রিল, ২০২৪, শনিবার

স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকা-সাভার সড়কে বিশেষ ট্রাফিক নির্দেশনা

Advertisement

২৬শে মার্চ শনিবার মহান স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষে ঢাকা-সাভার সড়কে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

এদিন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের সদস্যরা, অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনৈতিক নেতারা, বিদেশি  কূটনৈতিকরা ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

তাদের সুষ্ঠু যাতায়াত নিশ্চিত করার জন্য সেদিন (২৬শে মার্চ) ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত ঢাকা মহানগর থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

আজ ২৪ মার্চ ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করার কারণে বিকল্প সড়ক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ জন্য বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়িগুলোর চালক/ব্যবহারকারীকে নিম্নরূপে বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করা হলো।

বিকল্প সড়ক
>> গাবতলী আমিন বাজার ব্রিজ সাভার-নবীনগর রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করবে।

>> আরিচা/পাটুরিয়া থেকে সাভার-আমিন বাজার হয়ে ঢাকাগামী ওই যানবাহনগুলো নবীনগর বাজার থেকে বাইপাইল-আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করবে।

>> টাঙ্গাইল হতে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনগুলো কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করবে।

ডিএমপির ট্রাফিক বিভাগ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement