১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

তুরস্কে একদিনে এক রৌপ্য ও দুই ব্রোঞ্জ জিতল বাংলাদেশ

Advertisement

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশ আজ বুধবার তিনটি পদক জিতেছে। তিনটি পদকই আরচ্যারি থেকে। কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে রৌপ্য, রিকার্ভ পুরুষ ও নারী দলগতে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।

কম্পাউন্ড নারী বিভাগে বাংলাদেশ স্বর্ণের জন্য স্বাগতিক তুরস্কের বিপক্ষে লড়ছিল। রোকসানা, শ্যামলীরা স্বাগতিকদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করলেও শেষ পর্যন্ত ২২৯-২২২ পয়েন্ট হারেন। স্বাগতিকদের সঙ্গে হারলেও রৌপ্য জেতে বাংলাদেশ। এটি এখন পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ পদক এই চলমান গেমসে।

নারী কম্পাউন্ড দলগত ইভেন্টের আগে বাংলাদেশ আরে দুটি পদক পায়। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ সৌদি আরবকে ৬-০ সেট পয়েন্ট হারিয়েছে। রিকার্ভ পুরুষ দলে বাংলাদেশের হয়ে খেলেছেন রোমান সানা, সাগর ও আব্দুল হাকিম রুবেল।

রিকার্ভ মহিলা দলগত খেলায় বাংলাদেশ উজবেকিস্তানকে ৬-২ সেট পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ জেতে। রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে বাংলাদেশের হয়ে খেলেছেন দিয়া সিদ্দিকী, বিউটি রায় ও নাসরিন আক্তার। বাংলাদেশ এই ইভেন্টে ফাইনালে খেলতে পারত। সেমিফাইনালে ইন্দোনেশিয়ার বিপক্ষে শুট অফে হেরে যায় বাংলাদেশ।

আজ শুধু দলগত ইভেন্টের খেলা রয়েছে। বিকেলের সেশনে রিকার্ভ ও কম্পাউন্ড মিশ্র বিভাগের খেলা রয়েছে। কম্পাউন্ড মিশ্রে বাংলাদেশের পদকের সম্ভাবনা রয়েছে। আগামীকাল রয়েছে শুধু ব্যক্তিগত ইভেন্টে। বাংলাদেশের একমাত্র রোকসানা আক্তার কম্পাউন্ড নারী এককে ব্রোঞ্জের জন্য খেলবেন। ব্যক্তিগত এককে বাংলাদেশের কোনো আরচ্যার আর পদকের জন্য লড়বেন না।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement