২০ এপ্রিল, ২০২৪, শনিবার

কুয়াকাটায় থার্টিফাস্ট ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা

Advertisement

সাগরকন্যা কুয়াকাটায় ইংরেজি পুরাতন বছরের শেষ সূর্যাস্তকে বিদায় এবং নতুন বছর ২০২২ কে স্বাগত জানাতে পর্যটকদের  নিরাপত্তা এবং পর্যটন কেন্দ্রের শৃঙ্খলা বজায় রাখতে বাড়তি সতর্কতা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। দেশের বিভিন্ন স্থান থেকে সাগরকন্যার লোনা জলে গা ভাসিয়ে একই স্থানে দাড়িয়ে পুরাতন বছরের সূর্যাস্ত এবং নতুন বছরের সূর্যোদয় উপভোগ করার জন্য হাজার হাজার পর্যটকরা কুয়াকাটা মুখি হয়েছেন। ইংরেজি বর্ষবরণে পর্যটকদের পদচারণায় সাগরকন্যা কুয়াকাটার দর্শনীয় স্থানগুলো মেতে উঠবে। পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য ব্যপক প্রস্তুতি নিয়েছেন কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ।

 হোটেল-মোটেল মালিক সমিতি সূত্রে জানা গেছে ইতোমধ্যে আবাসিক হোটেলগুলোর প্রায় ৮০ ভাগ সিট বুকিং সম্পন্ন হয়েছে। পর্যটকদের সেবার মান বাড়াতে এবং হয়রানি বন্ধের জন্য আবাসিক হোটেলের মান অনুযায়ী ভাড়ার তালিকা, রেস্টুরেন্টে খাবারের তালিকা এবং মূল্য টানিয়ে রাখা সহ বাড়তি ভাড়া নেয়া না হয় পর্যটন সংশ্লিষ্ট ১৬ টি ব্যবসায়ীদের নির্দেশ দিয়েছেন বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক।থার্টিফাস্ট ঘিরে নিরাপত্তা

কুয়াকাটা ট্যুর অপারেটর এসোসিয়েশন এর সভাপতি রুমান ইমতিয়াজ জানান, থার্টি ফাস্ট নাইট উপলক্ষে পর্যটকদের উপস্থিতি আশানুরূপ হলে আমাদের পক্ষ থেকে থাকবে ডিসকাউন্ট ব্যবস্থা।

ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোনের সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক জানান, কুয়াকাটার পর্যটকদের জান-মালসহ সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ কাজ করছে।

মহিপুর থানার অফিসার ইনচার্জ এম এ খায়ের জানান এবার থার্টি ফাস্ট নাইটসহ পুরো পর্যটন মৌসুমে পর্যটকদের নিরাপত্তা ও সেবা প্রদানে বিশেষভাবে জোর দেয়া হয়েছে এবং সেভাবে মাঠে রয়েছে সাদা পোশাকধারী সহ আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে সরকারের ঘোষণা অনুযায়ী কুয়াকাটার উম্মুক্ত স্থানে নতুন বছর উদযাপনে কোন অনুষ্ঠানের অনুমতি নেই। তবে হোটেলগুলো ইনডোরে ৩১ ডিসেম্বর রাতে স্বাস্থ্যবিধি মেনে ছোট পরিসরে অনুষ্ঠান করতে পারবে।

জহিরুল ইসলাম/পটুয়াখালী সংবাদদাতা/সারাবাংলা ডেস্ক

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement