১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

দুবাইয়ে তিন দিনব্যাপী বইমেলা ও বঙ্গসংস্কৃতির জমকালো উদ্বোধন

Advertisement

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে তিন দিনব্যাপী বইমেলা ও বঙ্গসংস্কৃতি উৎসব শুরু হয়েছে। দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এই আয়োজন করেন।

(৪ নভেম্বর) শুক্রবার বিকেল ৪টায় আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফরের সভাপতিত্বে বইমেলা ও বঙ্গসংস্কৃতির উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কবি কামাল আব্দুল নাসের চৌধুরী।

শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বইমেলার প্রথম দিন মেলা প্রাঙ্গণে ছিল প্রবাসীদের উপচে পড়া ভিড়। মেলার প্রথম দিন পাঁচটি বইয়ের মোড়ক উন্মোচন হয়।

এ দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তিনি বলেন, আমাদের যে প্রজন্ম দেশের বাইরে রয়েছে, তারা আমাদের সংস্কৃতির অনেক বিষয়ে সম্পর্কে জানতে পারছে না। আমাদের মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস রয়েছে। নতুন প্রজন্মদের বই পড়ার অভ্যাস তৈরি করতে হবে। আপনারা নিজেরা বই পড়ার পাশাপাশি সন্তানদেরও পড়তে উৎসাহিত করবেন।

প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে গড়ে ওঠা ইতিহাস-ঐতিহ্য ও পর্যটন শিল্পকে বইমেলার স্টলগুলোতে উপস্থাপন করা হয়।
আয়োজকরা জানান, প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত বইমেলা চলবে। (৬ নভেম্বর) রবিবার সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বইমেলা শেষ হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement