২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

দুস্থ ও দিনমজুর পরিবারের পাশে গোলাপগঞ্জ সোসাইটি অব মিশিগান

Advertisement

সিলেট জেলার গোলাপগঞ্জের দুস্থ ও দিনমজুর পরিবারের পাশে দাঁড়িয়েছে গোলাপগঞ্জ সোসাইটি অব মিশিগান। উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ দরিদ্র পরিবারকে নগদ ৫ হাজার করে ৩০ লাখ টাকা সহায়তা পাঠিয়েছে প্রবাসী এই সংগঠন। বিদেশে থেকেও নাড়ির টান থেকেই সংগঠনের সদস্যরা গরিব মানুষের পাশে দাঁড়িয়েছেন।

মিশিগানের হ্যামট্রামিক শহরে একটি রেস্টুরেন্টে (২৩ অক্টোবর) রোববার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন সংগঠনের নেতারা। লিখিত বক্তব্যে উপস্থাপন করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক সাকের উদ্দিন সাদেক।

সংবাদ সম্মেলনে বলা হয়, জন্মভূমির পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে এতদিন ব্যক্তিগত পর্যায়ে ও বিচ্ছিন্নভাবে অনেকে সহযোগিতা করেছেন। এখন থেকে সংগঠনের ব্যানারে মানুষের পাশে থেকে কাজ করবে। ঐতিহ্যবাহী গোলাপগঞ্জবাসীর সুনাম রক্ষায় আমরা সবাই ঐক্যবদ্ধ।

বিগত বন্যায় ক্ষতির শিকার মানুষের জন্য ৩০ লাখ টাকা সহযোগিতা দেওয়া হয়েছে। সংগঠনের বনভোজন থেকে উদ্বৃত্ত ১০ লাখ টাকা এবং আমরা নিজেরা আরও ২০ লাখ টাকা সংগ্রহ করেছি। সংগঠনের যুগ্ম আহ্বায়ক নাছির সবুজ দেশে গিয়ে ১১টি ইউনিয়ন ও একটি পৌর এলাকার ৬০০ পরিবারের মধ্যে বিতরণ করছেন। পরিবার প্রতি পাচ্ছেন নগদ ৫ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ভবিষ্যৎ প্রজন্মের জন্য শিক্ষা খাতে সহযোগিতা করা, স্থায়ী সহযোগিতার মাধ্যমে এলাকার নিম্নবিত্ত পরিবারকে মধ্যবিত্ত পরিবারে রূপান্তরিত করার ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে। এছাড়া এই দেশে বেড়ে ওঠা মেধাবী শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করবে গোপালগঞ্জ সোসাইটি অব মিশিগান।

এছাড়া উপজেলার ভাদেশ্বর মহিলা মাদ্রাসায় ৬ লাখ ৫৯ হাজার ব্যয়ে একটি লাইব্রেরি করে দিয়েছেন যুগ্ম আহ্বায়ক সাকের উদ্দিন সাদেক।

সংবাদ সম্মেলনে ছিলেন গোলাপগঞ্জ সোসাইটি অব মিশিগানের আহ্বায়ক মাহতাবুর, সিনিয়র যুগ্ম আহবায়ক উদ্দিন শামসু, মিসবাহ আহমেদ, জিলাল উদ্দিন, মামুনুর রেজা সাহেল, আসলাম উদ্দিন, মোয়াজ্জম হোসেন, জিল্লুর রহমান, আবু আহমেদ মুসা ও আবদুল বাছিত।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement