২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

দ্রুতই পোশাক রপ্তানি আয় ১০০ বিলিয়ন হবে – বাণিজ্যমন্ত্রী

Advertisement

আন্তর্জাতিক বাজারে দেশের পোশাক পণ্য রপ্তানি থেকে অর্জিত হচ্ছে ৫০ বিলিয়নের কাছাকাছি। আশা করছি একদিন ১০০ বিলিয়ন ডলার হবে। এমনটিই বলেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

১০ মে মঙ্গলবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) ৩য় সাসটেইনেবল বাংলাদেশ অ্যাপারেল ফোরামের সমাপনী অধিবেশনে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, করোনার পর রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের সংকটের মধ্যে দেশের পোশাক খাতের যেভাবে গ্রোথ বাড়ছে। এভাবে গ্রোথ হতে থাকলে খুব বেশি দিন লাগবে না। বরং দ্রুতই রপ্তানি আয় ১০০ বিলিয়ন হবে। রানাপ্লাজার ঘটনা বাংলাদেশের পোশাক খাতের দুর্ঘটনা। এ ঘটনা দেশের জন্য দুঃখজনক হলেও বিপদ কখনো কখনো সম্পদে পরিণত হয়। এখন তাই হচ্ছে। তার কারণ রানাপ্লাজার ঘটনার পর দেশের পোশাক কারখানায় ব্যাপক সংস্কার হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত ও প্রতিনিধি দলের প্রধান চার্লস হোয়াইটলি, বাংলাদেশে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যান ভ্যান লিউয়েন, নেদারল্যান্ডসে বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ, বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান এবং বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম প্রমুখ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement