১৬ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

দ.কোরিয়ার বিপক্ষে পূর্ণ শক্তি নিয়ে নামছে ব্রাজিল, ফিরছেন নেইমারও

Advertisement

ব্রাজিলের সঙ্গে শক্তিমত্তায় অনেক পিছিয়ে দক্ষিণ কোরিয়া। চলতি বছরের জুনে সিউল গিয়ে প্রীতি ম্যাচে কোরিয়াকে ৫-১ গোলে হারিয়েছিল নেইমারের দল। জোড়া গোল ছিল নেইমারেরই; গোল দিয়েছিলেন রিচার্লিসনেরও। তারপরেও বলতে হবে কোরিয়া অনেক শক্তিশালী দল। তাদের সম্পর্কে অবশ্যই সতর্ক থাকবে তিতের শিষ্যরা।

এখন আজকের ম্যাচ নিয়ে প্রশ্ন উঠেছে- নেইমার কি খেলবেন? যদি খেলতে নামেন, তাহলে কি নকআউট ম্যাচের সম্ভাব্য ১২০ মিনিট খেলার মতো ফিট থাকবেন? তাঁকে কি শুরুর একাদশে রাখা হবে নাকি বদলি হিসেবে ম্যাচের পরে, যাতে করে পেনাল্টি শুট আউট হলে কাজে লাগানো যায়?

এসবের উত্তরে ব্রাজিল কোচ তিতে বলেন, “দেখুন, নেইমার ফিট থাকলে, আমাদের মেডিকেল টিম তাকে খেলার অনুমতি দিলে, আমি শুরু থেকেই সেরা স্কোয়াড নামাব।”

তিতে আরও বলেন, “কোরিয়ানরা যতই ডিফেন্সিভ খেলুক না কেন, পেনাল্টি শুট আউটের দিকে তিনি ম্যাচ নিয়ে যেতে দেবেন না। আর নেইমারকে তিনি শুরুতেই খেলাবেন।”

আজকের ম্যাচে ব্রাজিল স্কোয়াড তাদের সেরাদের দিয়েই সাজানো থাকবে। রিচার্লিসনকে সামনে রেখে ভিনিসিয়ুস জুনিয়র, নেইমার, রাফিনহা, ক্যাসিমিরো, পাকুয়েতা, থিয়াগো সিলভা, দানিলো- প্রথম ম্যাচের প্রায় সবাই নামছেন আজ। 

ইতিমধ্যে নেইমার সুস্থ হয়ে অনুশীলনে নেমেছেন। যে দৃশ্য দেখে খুশি ব্রাজিল ভক্তরাও। এখন অপেক্ষা আজ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে তাঁদের চেনা ‘ব্রাজিল’কে খুঁজে পাওয়ার।

এরআগে ক্যামেরুনের কাছে যে দলটি গ্রুপ পর্বে হেরেছে, তাকে কোনোভাবেই ব্রাজিল হিসেবে মানতে চাইছেন না ফুটবল প্রেমিরা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement