২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

নরসিংদীর রায়পুরায় ইউপি চেয়ারম্যানকে হত্যা, মেম্বার গ্রেপ্তার

Advertisement

নরসিংদীর রায়পুরার মির্জারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাফর ইকবালকে হত্যার ঘটনায় ২১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

নিহত চেয়ারম্যান মানিকের স্ত্রী মাহফুজা আক্তার বাদী হয়ে রায়পুরা থানায় মামলাটি করেন। এরপর মহরম আলী নামে মির্জাচরের একজন মেম্বারকে (ইউপি সদস্য) গ্রেপ্তার করেছে পুলিশ।

(৬ ডিসেম্বর) মঙ্গলবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তাররের বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশগাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ মীর মাহবুবুর রহমান।
এর আগে, গত (৩ ডিসেম্বর) শনিবার বিকেলে শান্তিপুর এলাকায় ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি টানা দুইবার মির্জাচর ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এবং একই ইউনিয়নের যুবলীগ সভাপতিও ছিলেন।

প্রসঙ্গত, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মির্জাচর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছিলেন মো. ফিরোজ মিয়া। তার সঙ্গে বিদ্রোহী প্রার্থী হিসাবে লড়েই করে জয়ী হন জাফর ইকবাল মানিক। এরই জেরে দু’পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। এরপরই বিভিন্ন বিষয় নিয়ে সৃষ্ট দ্বন্ধে এলাকা ছাড়া ছিলেন ফিরোজ সমর্থকরা। গত (২ ডিসেম্বর) শুক্রবার এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে দুটি পক্ষ সমাধানের জন্য বৈঠকে বসে। সমঝোতা না মেনে সভা থেকে উঠে যায় ফিরোজের সমর্থকরা।

একদিন পর (৩ ডিসেম্বর) শনিবার চেয়ারম্যান জাফর ইকবাল মানিক বাড়ি থেকে বের হয়ে শান্তিপুর স্কুল মাঠে একটি প্রোগ্রামে গেলে তাকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বাঁশগাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ মীর মাহবুবুর রহমান জানান, গ্রেপ্তার মহরম আলী ওই ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ড ইউপি সদস্য ও মামলার ৭নম্বর এজাহারভুক্ত আসামি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement