২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

‘ব্যক্তিগত মেসেজে’ নাদালকে শুভেচ্ছা জানালো ফেদেরার

Advertisement

অনন্য এক কীর্তিই গড়ে বসেছেন রাফায়েল নাদাল। সবশেষ ২০২২ ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। গত ৫ জুন প্রতিযোগিতার ফাইনালে তিনি সরাসরি সেটে হারিয়েছেন নরওয়ের ক্যাসপার রুডকে। সব মিলিয়ে ২২তম গ্র্যান্ড স্ল্যাম জিতে তিনি ইতিহাস গড়ে ফেলেন, টেনিসের ইতিহাসে এযাবতকালে যে ২২ গ্র্যান্ড স্ল্যাম জেতার কীর্তি নেই আর একটিও!

এমন কীর্তির পর থেকে রীতিমতো প্রশংসার বন্যায় ভাসছেন তিনি। সারা বিশ্বের বেশ নামীদামী মানুষজন নাদালের এই সাফল্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়েছে তাকে। তবে এই বিশাল তালিকায় নেই রজার ফেদেরারের নাম। টেনিসের সাবেক নাম্বার ওয়ান নাদালকে জনসম্মুখে অভিনন্দন জানাননি। তা নিয়েই সৃষ্টি হয়েছিল গুঞ্জন, দুজনের সম্পর্কে কি তবে ফাটল ধরেছে? তবে সে গুঞ্জনে পানি ঢেলে দিয়েছেন নাদাল। জানিয়েছেন ফ্রেঞ্চ ওপেন জেতার পরই তাকে খুদেবার্তায় অভিনন্দন জানিয়েছেন সুইস তারকা।

টেনিস ইতিহাসে সর্বপ্রথম ২০ গ্র্যান্ড স্ল্যাম জেতার কীর্তি ছিল ফেদেরারের। সেই কীর্তি ২০১৯ সালে ইউএস ওপেন জিতে ছুঁয়ে ফেলেন রাফায়েল নাদাল। এরপর ফেডেক্স এই কীর্তিতে নাদালকে অভিনন্দন জানিয়ে ইনস্টাগ্রামে এক বিশাল পোস্ট লিখেছিলেন। এরপর নাদালের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পরও তাকে শুভেচ্ছা জানিয়েছিলেন সুইস এই টেনিস তারকা। তবে ২২তম শিরোপার পর তার সামাজিক যোগাযোগ মাধ্যম ছিল নিশ্চুপ। ফলে কিছুটা গুঞ্জন মাথাচাড়া দিয়েই উঠেছিল রীতিমতো।

নাদাল সম্প্রতি সেই গুঞ্জনেই পানি ঢেলেছেন। স্কাই স্পোর্টস ইতালিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে রাফায়েল নাদাল বলেন, ‘ফেডেরারের সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক। বিশেষ বন্ধুত্ব আছে আমাদের। ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল জেতার পর তিনি আমাকে ব্যক্তিগত বার্তা লিখে অভিনন্দন জানিয়েছেন।’

চোটের কারণে বহুদিন ধরেই খেলায় নেই ফেদেরার। সেই হাঁটুর চোট কাটিয়ে তিনি কোর্টে ফিরবেন আগামী উইম্বলডন দিয়ে। তবে সেই টুর্নামেন্টে নাদাল ফেদেরারের দেখা না হওয়ার শঙ্কাই বেশি। ফ্রেঞ্চ ওপেন শিরোপা জেতার পর যে উইম্বলডনে খেলা নিয়ে সংশয় প্রকাশ করেছেন নাদাল!

বাম পায়ে চোট আছে নাদালের। সেটাই তারা উইম্বলডনে খেলাকে রেখেছে ধোঁয়াশায়। তিনি বলেছেন, চিকিৎসার পরে তার শরীর কেমন অনুভব করে, তার উপর নির্ভর করবে সব কিছু।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement