১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

নিখোজ হয়েছেন চায়নার টেনিস তারকা পেং

Advertisement

আপাদত চিনে আর কোন টেনিস প্রতিযোগিতা হবে না বলে ঘোষনা দিয়েছেন দেশটির মহিলা টেনিস নিয়ামক সংস্থা ডব্লিউটিএ। চিনের টেনিস তারকা পেং শুয়াইয়ের যৌন হয়রানির অভিযোগ দেওয়ার পরেই এই টেনিস তারকা নিখোজ হলে এমন সিদ্ধান্ত নেয় তারা। চিনের এই নারী টেনিস তারকা এখন কোথায় আছেন কিভাবে রয়েছেন তার কোন কিছুই জানেনা দেশটির ডব্লিউটিএ। এ ব্যাপারে তিনি বলেন, “খেলোয়াড়দের কী করে ওখানে খেলতে যেতে বলব বুঝতে পারছি না।” চিন যদিও বলেছে, “এই সিদ্ধান্ত খেলাধুলার রাজনীতিকরণের কারণে।

এর আগে চিনের শাসক দল কমিউনিস্ট পার্টির প্রাক্তন শীর্ষকর্তার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেছিলেন পেং। অভিযোগ তোলার পর থেকেই তিনি নিখোঁজ। ২১ নভেম্বর আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থোমাস বাখকে পেং জানিয়েছিলেন যে তিনি এখন সুস্থ রয়েছেন। ডব্লিউটিএ-এর পক্ষ থেকে বার বার পেংয়ের এই ঘটনার তদন্ত চাওয়া হয়েছে।

চিনের প্রতিযোগিতার সঙ্গে স্থগিত করা হয়েছে হংকংয়ের সব ধরনের প্রতিযোগিতাও। সাইমন বলেন, “যদি শক্তি এবং পদাধিকার বলে কেউ যৌননিগ্রহের মতো অভিযোগে মেয়েদের কণ্ঠরোধ করতে চায়, তবে তা কখনোই মেনে নেওয়া হবে না। ডব্লিউটিএ-এর খেলোয়াড়দের উপর এমন কিছু ঘটতে দেওয়া হবে না।”

নোভাক জোকোভিচ, মার্টিনা নাভ্রাতিলোভার মতো খেলোয়াড়রা ডব্লিউটিএ-এর এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement