২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

নিয়মমাফিক চলছে গাইবান্ধার উপনির্বাচন

Advertisement

গাইবান্ধা-৫ উপনির্বাচনের পুনর্ভোটের প্রথম দুই ঘণ্টায় অনিয়মের কোনো দৃশ্য দেখতে পায়নি নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের পঞ্চম তলায় ইসির নিয়ন্ত্রণ কক্ষে সকাল ৮টা থেকেই সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ চলছে। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে নির্বাচন কমিশনার আহসান হাবীব খান, মো. আলমগীর, রাশেদ সুলতানা ও আনিছুর রহমান সেখানে আছেন।

ইসির আইডিইএ প্রকল্পের ডিপিডি (কমিউনিকেশনস) স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম সাংবাদিকদের জানান, মোট ১ হাজার ২৪২টি সিসি ক্যামেরার মাধ্যমে ঢাকা থেকে সরাসরি নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। তিনি জানান, নির্বাচনী এলাকার ১৪৫টি কেন্দ্রের ৯৫২টি বুথে ইভিএমে ভোট হচ্ছে। বিদ্যুৎ সরবরাহ না থাকায় ৯টি কেন্দ্রে ইভিএম ও সিসিটিভি চালানো হচ্ছে জেনারেটরের মাধ্যমে।

ফুলছড়ি ও সাঘাটা উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসনে ভোটার মোট ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। ঘন কুয়াশা ও শীতের কারণে প্রতিটি কেন্দ্রে সকালে ভোটারদের উপস্থিতি একেবারে কম দেখা গেছে। বেলা বাড়লে ভোটার বাড়ার আশায় আছেন ভোট গ্রহণ কর্মকর্তারা।

এর আগে আজ বুধবার সকাল সাড়ে ৮টায় গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে দ্বিতীয় দফায় ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এর আগে গত ১২ অক্টোবর এ আসনে নির্বাচন চলাকালে ব্যাপক অনিয়মের কারণে ভোট গ্রহণ বন্ধ ঘোষিত হয়েছিল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement