১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

পর্তুগালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন

Advertisement

পর্তুগালের রাজধানী লিসবনে বসবাসরত নতুন প্রজন্মের প্রবাসী বাংলাদেশি শিশু কিশোরদের মাতৃভাষা এবং একুশের তাৎপর্য তুলে ধরতে ইয়ং মুসলিম অ্যাসোসিয়েশনের আয়োজনে রবিবার স্থানীয় লিসবন ল্যাঙ্গুয়েজ স্কুলের হল রুমে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

সংগঠনের সভাপতি আরিফ বিন জাহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম তারেকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন সিআরসিআইপিটির সভাপতি আবু নাঈম মোহাম্মদ শহিদুল্লাহ। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মাতৃমনিজ জামে মসজিদের সভাপতি মোশাররফ হোসাইন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিআরসিআইপিটির সেক্রেটারি মোস্তাফিজুর রহমান ও পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রাসেল আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন কমিউনিটির সামছুল ইসলাম, মাওলানা হেলাল উদ্দিন, রুবেল হোসাইন, আলী হায়দার, ফাহাদ বিন ফারুকী, আব্দুল্লাহ বিন আশফাক, জাহেদুল হাসান, আব্দুল্লাহ রোমান, নুর মোহাম্মদ, রাজীব আল মামুন ও কামরুল আলী প্রমুখ।

লিসবনের বাংলাদেশ কমিউনিটির ১১০ জন শিশু-কিশোর ২টি গ্রুপে উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ‘ক’ গ্রুপ থেকে প্রথম স্থান অর্জন করেন আহনাফ মুনতাসির, দ্বিতীয় স্থান আব্দুল্লাহ আল রাহীম, তৃতীয় স্থান সাকির হাসান সাদাফ, চতুর্থ স্থান সাইফুল সাফী ও পঞ্চম স্থান রিয়াজুল করিম এবং ‘খ’ গ্রুপে প্রথম স্থান নাহিদা ইসলাম নিশু, দ্বিতীয় স্থান আরাফ হোসেন ও তৃতীয় স্থান আফরিন নূর ইলমা। এছাড়াও অংশগ্রহণ রী সকলকে সংগঠনের পক্ষ থেকে ডায়েরি প্রদান করা হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement