২০ এপ্রিল, ২০২৪, শনিবার

পারমাণবিক শক্তিসমৃদ্ধ চুল্লি উদ্বোধন তুরস্কে যেতে পারেন পুতিন

Advertisement

এপ্রিলে মাসে তুরস্কে যেতে পারেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন- এমনটাই জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। আগামী ২৭ এপ্রিল তুরস্কে পারমাণবিক শক্তিসমৃদ্ধ চুল্লি উদ্বোধন করা হবে। রাশিয়ার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রোসাতোম আক্কু নামের এ চুল্লিটি তৈরি করেছে। এটি উদ্বোধনেই পুতিন তুরস্কে যেতে পারেন বলে জানিয়েছেন এরদোয়ান।

২৯ মার্চ (বুধবার) বেসরকারি টিভি চ্যানেল এটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এরদোয়ান বলেছেন, ‘খুব সম্ভবত পুতিন ২৭ এপ্রিল তুরস্কে আসবেন, এমন একটি সম্ভাবনা আছে। অথবা উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন তিনি।’

এরদোয়ান আরও জানিয়েছেন, তুরস্ক পারমাণবিক চুল্লিটির প্রথম ইউনিটে প্রথম জ্বালানি দেবে আগামী ২৭ এপ্রিল এবং সেদিনই এটিকে পারমাণবিক চুল্লির স্বীকৃতি দেওয়া হবে।

এর আগে গত সোমবার তুরস্কের গণমাধ্যমগুলোতে পুতিনের সম্ভাব্য সফরের খবর প্রকাশিত হয়। তবে ওইদিন বিষয়টি অস্বীকার করে রাশিয়ার প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিন।

তবে গত শনিবার টেলিফোনে কথা হয় এরদোয়ান ও পুতিনের। ওই ফোনের পর ক্রেমলিনের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, এ দুই নেতা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন। যার মধ্যে আক্কু পারমাণবিক চুল্লির বিষয়টিও ছিল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement