২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

পিএসসির সামনে মুলা ঝুলিয়ে ৪০তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার প্রার্থীদের প্রতিবাদ

Advertisement

‘দ্রুত সময়ের মধ্যে ৪০তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার প্রার্থীরা বড় ধরনের সুখবর পাবেন। তারা অহেতুক আন্দোলন করছেন।’- সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের এমন বক্তব্যকে দায়সারা উল্লেখ করে দড়িতে মুলা ঝুলিয়ে প্রতীকী প্রতিবাদ জানাচ্ছেন ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডার সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা।

ছয় দফা দাবি নিয়ে আজ (৩ নভেম্বর) টানা পঞ্চম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা। প্রতীকী প্রতিবাদের অংশ হিসেবে আজ তারা পিএসসির সামনে পরিষ্কার অভিযানও চালান।

এদিকে লাগাতার অবস্থান কর্মসূচির আজ পঞ্চম দিন হলেও এখন পর্যন্ত পিএসসির দায়িত্বশীল কেউ তাদের সঙ্গে যোগাযোগ করেননি। অন্যদিকে দাবি না মানা হলে আমরণ অনশন কর্মসূচির ঘোষণাও দিয়েছে চাকরিপ্রার্থীরা।

চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা হলে তারা গণমাধ্যমকে জানান, পিএসসি চেয়ারম্যানের কথা অসঙ্গতিপূর্ণ। আমাদের আন্দোলনকে স্তিমিত করতে কূটকৌশল চালছেন তিনি। আন্দোলনের চাপে উল্টো দিকে দৌড় খেয়ে এখন সরকারের কাছে বিচার দিচ্ছেন। এর চেয়ে লজ্জা আর কী হতে পারে?

কর্মসূচির অংশ হিসেবে আজ বিকেলে ‘প্রাপ্যতার মুলা’ শিরোনামে একটি নাটক মঞ্চস্থ করা হবে বলেও জানান তারা।

এর আগে গত (৩১ অক্টোবর) বিকেলে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন অফিস শেষ করে বের হলে আন্দোলনকারীরা তার গাড়ি অবরুদ্ধ করে শুয়ে পড়েন। পরে আন্দোলন সমন্বয়কদের সিদ্ধান্তে চেয়ারম্যানের গাড়ি বের হতে দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement