১৯ সেপ্টেম্বর, ২০২৪, বৃহস্পতিবার

পুঁজিবাজারে বিনিয়োগ করলে উত্তেজিত হবেন না: ড. শেখ শামসুদ্দিন

Advertisement

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের উত্তেজিত না হওয়ার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

(২৯ জুলাই) শুক্রবার ময়মনসিংহের টাউন হলে বিএসইসি ও বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটের (বিএএসএম) উদ্যোগে আয়োজিত দুই দিনের বিনিয়োগ শিক্ষা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।

তিনি বলেছেন, বাজারে বিনিয়োগ করলে উত্তেজিত হওয়া যাবে না। আমরা বিভিন্ন যায়গায় দেখছি, সবাই লিখালিখি করছে দেশে তেল শেষ, জ্বালানি শেষ। এগুলো সব গুজব। আর গুজবে কান দিয়ে বাজারের বিনিয়োগকারীরা তাদের কষ্টের টাকায় কেনা শেয়ার নামমাত্র মূল্যে বিক্রি করে দিচ্ছেন।

শেখ শামসুদ্দিন বলেন, এসব গুজবে কান দেবেন না। আমাদের তেল সংরক্ষণের ক্ষমতা ৪০ দিন বা তার একটু বেশি। ইতোমধ্যে ৩৬ দিনের তেল দেশে মজুদ আছে। আগস্টে আরও ৮টি জাহাজে করে তেল আসছে দেশে। তাই প্যানিক হয়ে ভুল সিদ্ধান্ত নেবেন না।

তিনি বলেন, পুঁজিবাজারে বিনিয়োগের জন্য বিনিয়োগ শিক্ষা অতি প্রয়োজনীয়। এর কোন বিকল্প নেই। এটি ক্রমাগত পরিবর্তন এবং পরিবর্ধন হচ্ছে। বিনিয়োগ শিক্ষা এমন একটি বিষয় যা থেকে অর্থনৈতিকভাবে উপকৃত হওয়া যায়। অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম শুরু করেছেন। তারই ধারাবাহিকতায় ময়মনসিংহে আমাদের এ কার্যক্রম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার ড. রুমানা ইসলাম, ঢাকা স্টক এক্সচেঞ্জের( ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া, বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান, বিএএসএমের মহাপরিচালক ড. তৌফিক আহমেদ, রশীদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক ও ডিবিএর সাবেক সভাপতি আহমেদ রশীদ লালী, বিএসইসির বিনিয়োগ শিক্ষা বিভাগের নির্বাহী পরিচালক রিপন কুমার দেবনাথ ও ডিবিএ সভাপতি রিচার্ড ডি রোজারিও।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement