২০ এপ্রিল, ২০২৪, শনিবার

পুরো রোজার মাসজুড়ে প্রিমিয়ার লিগে ইফতার বিরতি

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ রমজান মাসে মুসলিম ফুটবলারদের জন্য বিশেষ সুবিধা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তারা সিদ্ধান্ত নিয়েছে পুরো রোজার মাসজুড়ে খেলা চলাকালীন ইফতার বিরতি দেয়ার। যদিও ইপিএলে আগেও একাধিকবার ফুটবলারদের ইফতারের জন্য খেলা বন্ধ থাকার নজির রয়েছে, তবে এবার আনুষ্ঠানিকভাবেই এই নির্দেশনা দেয়া হয়েছে।

দু‘দিন পরই শুরু হবে পবিত্র রজমান মাস। এই মাসে বিশ্বব্যাপী মুসলিমরা রোজা পালন করে থাকেন। ইংলিশ প্রিমিয়ার লিগে সরব উপস্থিতি রয়েছে মুসলিম ফুটবলারদের। ফলে রমজান মাসে ম্যাচ চলাকালীন কোনো রকমে রোজা ভেঙে ইফতার করতে দেখা যেত অনেক মুসলিম ফুটবলারদের। তবে এবার সালাহ-মাহরেজ-হামজাদের জন্য দেয়া হচ্ছে স্পেশাল ‘রমাদান ব্রেক।’

ফলে সন্ধ্যার ম্যাচে এখন থেকে খেলোয়াড়রা ইফতারের সময়ে বিরতি পাবেন। সেই সময় অফিসিয়ালরা যেন খেলোয়াড়দের পানাহারের সুযোগ দেন এবং খেলোয়াড়রা যেন পানীয়জাতীয় খাবার বা এনার্জি জেল খেয়ে রোজা ভাঙতে পারেন, সেই নির্দেশনা দেয়া হয়েছে প্রিমিয়ার লিগ ও লিগ কাপের রেফারিদের।

তবে ম্যাচ শুরুর আগে যেসব খেলোয়াড়ের বিরতি প্রয়োজন তাদের একটি তালিকা রেফারিকে দিতে হবে ক্লাবগুলোর। এই বিষয়ে ইতোমধ্যেই ম্যাচ অফিসিয়ালদের এই নির্দেশনা ও গাইডলাইন দেয়া হয়েছে।

এর আগে চেলসি গত সপ্তাহে রমজানকে বিশেষভাবে বরণ করতে নতুন এক পরিকল্পনার কথা জানায়। রমজানের সময় নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে উন্মুক্ত ইফতারের আয়োজনের কথা বলেছে প্রিমিয়ার লিগ ইতিহাসে অন্যতম সফল এই ক্লাবটি। এক বিবৃতিতে তারা জানায়, ‘প্রথম প্রিমিয়ার লিগ ক্লাব হিসেবে উন্মুক্ত ইফতার আয়োজনের উদ্যোগ নিয়ে আমরা উচ্ছ্বসিত।’

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement