১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস পালিত

Advertisement

যথাযোগ্য মর্যাদায় ফরিদপুরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। বাঙ্গালির মননে অনন্য মহিমায় ভাস্বর ভাষা আন্দোলনের স্মৃতিবহ এ দিনটি।

মাতৃভাষার অধিকার, স্বাধিকার আন্দোলন ও বাঙ্গালির জাতিস্বত্তা বিকাশের সংগ্রাম সূচনার এ দিনটি স্মরণে দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে শহরের অম্বিকা ময়দানে শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে ভাষা শহিদদের শ্রদ্ধা জানানো হয়। প্রথমেই শহিদ বেদিতে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি’র পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়।ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস পালিত

পরে জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলীমুজ্জামান, জেলা আওয়ামী লীগ, পৌরসভা, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাবসায়িক নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

এর আগে শহিদদের আত্মার শান্তি কামনায় ১মিনিট নিরবতা পালন করা হয়।

সকাল ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে প্রভাতফেরি বের হয়। প্রভাতফেরিটি শহরের মুজিব সড়ক প্রদক্ষিণ শেষে অম্বিকা ময়দানস্থ শহিদ মিনারে গিয়ে শেষ হয়।ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস পালিত

জেলা প্রশাসনের আয়োজনে বিকেল ৫ টায় কবি জসীম উদদীন হলে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাড: শামসুল হক, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শামীম হক।

এদিকে আগামী ১৭ মার্চ আট আনায় জীবনের আলো কেনা শ্লোগানকে উপজীব্য করে ফরিদপুর অমর একুশে গ্রন্থমেলা উদ্বোধন করা হবে, যা ২৬ মার্চ সমাপ্ত হবে। এছাড়া মহান শহীদ দিবস উপলক্ষে সোমবার বাদ জোহর জেলার সকল মসজিদ মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ-দোয়ার আয়োজন করা হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement