২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

ফিফার বর্ষসেরা কোচ নির্বাচিত হলেন স্কালোনি

Advertisement

ফিফার বর্ষসেরা কোচ হলেন লিওনেল স্কালোনি। বিশ্বকাপ জয়ের স্বীকৃতিস্বরূপ ফিফার কাছ থেকে পুরস্কৃত হয়েছেন বিশ্বকাপজয়ী এ কোচ। 

সোমবার রাতে প্যারিসে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ী হিসেবে স্কালোনির নাম ঘোষণা করে ফিফা। আর্জেন্টাইন কোচ স্কালোনির হাতে ফিফা দ্য বেস্ট কোচের অ্যাওয়ার্ড তুলে দেন সাবেক ফুটবলার ফ্যাবিও ক্যাপেলো।

২০২১ সালের ৮ আগস্ট থেকে ২০২২ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যে কোচিং পারফরম্যান্স বিবেচনায় বর্ষসেরা কোচ নির্বাচিত করেছে ফিফা। স্কালোনির কোচিংয়ে সবশেষ ৪৩ ম্যাচে আর্জেন্টিনার হার একটিতে। তাই স্বাভাবিকভাবেই ফিফার বর্ষসেরা কোচ হওয়ার তালিকায় অনেকটাই এগিয়ে ছিলেন স্কালোনি।

বর্ষসেরার কোচের পুরস্কার নিজের করে নিতে স্কালোনি পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা ও রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিকে।

স্কালোনির সঙ্গে সুযোগ পাওয়া আনচেলত্তির অধীনে ২০২১-২২ মৌসুমে রেকর্ড ১৪তম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তোলে রিয়াল মাদ্রিদ। এ ছাড়া গত মৌসুমে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপও জিতে নেয় আনচেলত্তির রিয়াল। নতুন মৌসুমের শুরুতে উয়েফা সুপার কাপও জিতেছিল স্প্যানিশ জায়ান্টরা। 

অন্যদিকে পেপ গার্দিওলার কোচিংয়ে ২০২১-২২ মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপা ঘরে তোলে ম্যানচেস্টার সিটি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement