২০ এপ্রিল, ২০২৪, শনিবার

ফেদেরার বিদায়ে কাদলেন নাদাল, তাদের এই ছবি ছুঁয়েছে কোহলিকেও

Advertisement

চোখের জলে লেখা হলো কিংবদন্তির বিদায়! একটা অধ্যায় শেষ হলো, যে অধ্যায়ের অনেকটা জুড়ে ছিল বিজয়ের গল্প। নিজের সেই রঙিন ক্যারিয়ারের শেষ ম্যাচটা খেলে ফেললেন টেনিস কিংবদন্তি খেলোয়াড় রজার ফেদেরার। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক খোলা চিঠিতে জানিয়েছিলেন, লেভার কাপই হবে তার শেষ টুর্নামেন্ট। সেই ঘোষণা অনুযায়ী নাদালকে সঙ্গে নিয়ে শেষবারের মতো লড়াই করলেন। যেখানে ফ্রান্সেস টিয়াফো আর জ্যাক সকের কাছে হেরে গেলেন দু’জন। শেষ হলো ফেদেরার অধ্যায়!

কিংবদন্তির বিদায়ে মন ছুঁয়ে গিয়েছে ক্রীড়াঙ্গনে সকল তারকাদের, ব্যতিক্রম হয়নি তারকা ব্যাটার বিরাট কোহলির ক্ষেত্রেও। ভারতীয় এই ক্রিকেটারও ফেদেরারকে বিদায় বেলায় শ্রদ্ধা জানালেন।

বিদায়ী ম্যাচের একটা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে। যেখানে দেখা যাচ্ছে রাফায়েল নাদাল ও রজার ফেদেরারের একটি ছবি। দু’জনই কাঁদছেন! বন্ধু ফেদেরারের বিদায়ে আবেগ ধরে রাখতে পারেন নি নাদাল। সেই ছবি দেখে টুইটারে নিজের অনূভুতির কথা শেয়ার করেছেন কোহলি।

কোহলি বলছিলেন, ‘কে ভেবেছিল প্রতিদ্বন্দ্বিতারা একে অপরের প্রতি এরকম অনূভব করতে পারে। এটাই খেলাধুলার সৌন্দর্য। এটা আমার কাছে সবচেয়ে সুন্দর খেলার ছবি। যখন আপনার সঙ্গী আপনার জন্য কাঁদে, আপনি জানেন আপনার ঈশ্বরের দেওয়া প্রতিভা দিয়ে কিছু করতে পেরেছেন। এই দু’জনের প্রতি শ্রদ্ধা ছাড়া আর কিছুই নয়।’
২০টি গ্র্যান্ড স্লামজয়ী সুইস কিংবদন্তি ফেদেরার থামলেন ৪১ পেরিয়ে। রজার ফেদেরার ক্যারিয়ারের শেষ ম্যাচই খেলে ফেললেন। অবশ্য প্রীতি ম্যাচে দেখা যাবে তাকে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement