১৮ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

বরগুনায় বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী পালিত

Advertisement

সারাদেশের মতো বরগুনা জেলাও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দলীয় কার্যালয় দোয়া অনুষ্ঠান আলোচনা সভা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও জেলা প্রশাসনের উদ্যোগে শোভাযাত্রা বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী পালনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। 

বাংলাদেশ আওয়ামী লীগ বরগুনা জেলা শাখার উদ্যোগে শেরেবাংলা সড়কে দলীয় কার্যালয় সকলে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সকাল আটটায় বঙ্গবন্ধু কমপ্লেক্স জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি। এসময় দলীয় নেতৃবৃন্দ তার সঙ্গে থেকে পুষ্পমাল্য অর্পণ করেন। বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বরগুনা জেলা পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গির মল্লিক সহ বিভিন্ন সরকারি আধা-সরকারি প্রতিষ্ঠানের কর্মকত বৃন্দ সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন বরগুনা প্রেসক্লাব বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এব সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন। বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী পালিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে বরগুনা জেলা প্রশাসনের উদ্যোগে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বরগুনা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাসেল স্কয়ারে গিয়ে শেষ হয়। 

সকাল দশটায় বরগুনা শিল্পকলা একাডেমিতে শিশু একাডেমির আয়োজনে বঙ্গবন্ধুর উপরের ছবি অঙ্কন প্রতিযোগিতা শুরু হয়। এছাড়া বিকেল পাঁচটায় বরগুনা সার্কিট হাউস মাঠে সাত দিনব্যাপী  বরগুনা জেলা প্রশাসনের উদ্যোগে বইমেলা উদ্বোধন করা হবে। বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী পালিত

জেলার পাথরঘাটা উপজেলা সকাল আটটায়

জেলা পরিষদ চত্বর থেকে একটি আনন্দ রেলি বের হয়। আনন্দ রেলিতে অংশগ্রহণ করেন পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা কবির। রেলিতে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিগণ বিভিন্ন শ্রেণীর মানুষ রাজনৈতিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। এছাড়াও জেলার আমতলী বেতাগী বামনা ও তালতলীতে বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আনন্দ রেলি বের হয়। 

মাহমুদ হাসান তাপস/বরগুনা সংবাদদাতা/সারাবাংলা ডেস্ক

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement