১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

বরিশালের আতঙ্ক ‘বরিশাল বিবিকিউ’ ও ‘বিবিকিউ টিভি’ দুই অ্যাডমিন রিমান্ডে

Advertisement

বন্ধু বা প্রেমিক/প্রেমিকার সঙ্গে কিংবা স্বজনদের সঙ্গে দর্শনীয় স্থানে বেড়াতে গেলে গোপনে ছবি তুলে রাখা হতো। সেই ছবিগুলো ‘বরিশাল বিবিকিউ’ ও ‘বিবিকিউ টিভি’ নামে দুটি ফেসবুক পেজ থেকে অশালীন ক্যাপশন জুড়ে দিয়ে পোস্ট করা হতো। যাদের ছবি পোস্ট করা হতো তাদের সঙ্গে যোগাযোগ করে বিভিন্ন অংকের চাঁদা নিয়ে পরে ডিলিট করে দেওয়া হতো ছবি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবে জিম্মি করে চাঁদাবাজির ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- কাওছার খলিফা ও মাশরাফি হোসেন। গ্রেপ্তারকৃতদের (২০ সেপ্টেম্বর) মঙ্গলবার বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নগরীর কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) ছগির হোসেন জানান, মারুফা বেগম নামে এক নারীর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইন ও চাঁদাবাজি মামলায় তাদের গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করা হলে তারা পেজ দুটির অ্যাডমিন বলে স্বীকার করেন। এছাড়া ওই পেজ চালানোর প্রমাণ পেয়েছে পুলিশ। পেজ চালানোর ইলেকট্রনিক্স সরঞ্জাম ইতোমধ্যে জব্দ করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান বলেন, এখন পর্যন্ত তারা পেজ দুটির অ্যাডমিন বলে স্বীকার করেছেন। তাদের সঙ্গে আরও যারা জড়িত, তাদের পরিচয় এখনই প্রকাশ করা হচ্ছে না। পুরো তদন্ত শেষ হলে বিষয়টি জানানো হবে।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত কাওছার খলিফার বাড়ি বরগুনার তালতলী উপজেলায় এবং মাশরাফি হোসেন বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার বাসিন্দা। তাদের একজন বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে এবং অপরজন ইনফ্রা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র। রিমান্ডে আরও চাঞ্চল্যকর তথ্য পাওয়া যাবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ‘বরিশাল বিবিকিউ’ ও ‘বিবিকিউ টিভি’ নামে পেজ দুটির বিরুদ্ধে মানুষকে জিম্মি করার কমপক্ষে ২০টি লিখিত অভিযোগ রয়েছে কোতোয়ালি মডেল থানায়। দীর্ঘদিন চেষ্টা চালালেও কোনো কূলকিনারা পাচ্ছিল না পুলিশ। এক সময় সবার কাছে আতঙ্কে রূপ নেয় পেজ দুটি। তবে চার মাসের অধিক ধারাবাহিক অভিযানে সর্বশেষ (১৯ সেপ্টেম্বর) সোমবার সফলতা পায় পুলিশ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement