২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

বরিশালে বিএনপির গণসমাবেশে দলে দলে মিছিল নিয়ে মাঠে বিএনপি নেতাকর্মীরা

Advertisement

বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশের জন্য বঙ্গবন্ধু উদ্যানে প্রস্তুত ৫০ ফুট দৈর্ঘ্যের ও ২৫ ফুট প্রস্থের মঞ্চ। দুদিন আগে থেকেই সেখানে অবস্থান নিয়েছেন বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা। আজ শনিবার সকাল ৬টা থেকে দফায় দফায় মিছিল নিয়ে মাঠে ঢুকছেন আরও নেতাকর্মী।

বরিশাল বিএনপির বিভাগীয় সমাবেশের মঞ্চ প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক খন্দকার আবুল হোসেন লিমন জানান, মঞ্চের কাজ শেষ হয়েছে। আশপাশে লাগানো হয়েছে ১২০টি মাইক। এখন পর্যন্ত হাজার হাজার নেতাকর্মী এখানে উপস্থিত হয়েছেন।

এদিকে সমাবেশস্থলে সাংবাদিকদের জন্য করা মঞ্চ বিএনপি কর্মীদের কারণে ভেঙে দুজন সাংবাদিক আহতের অভিযোগ উঠেছে। ভেঙে গেছে একটি টেলিভিশন ক্যামেরা।

সময় টিভির বরিশালের ক্যামেরাপারসন সুজয় দাস বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা সাংবাদিকদের জন্য করা মঞ্চে উঠে লাফালাফি করছিল। আমরা সে সময় অনেক সংবাদকর্মী সেখানে কাজ করছিলাম।

‘বিএনপি কর্মীদের প্রথমবার নামিয়ে দেওয়ার তারা আবার মঞ্চে উঠে লাফালাফি শুরু করলে সেটি ভেঙে পড়ে। এতে আমি মাথায় আঘাত পেয়েছি। এ ছাড়া আরও একজন আহত হয়েছে ও একটি টিভি ক্যামেরা ভেঙে গেছে।’

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি; ভোলা, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ ও যশোরে পাঁচ নেতাকর্মী নিহত এবং সারা দেশে আওয়ামী লীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে আজ শনিবার বরিশালে বিভাগীয় গণসমাবেশ ডাকে বিএনপি।

এরপর (২৫ অক্টোবর) বরিশাল থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সব রুটে দুদিন বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় জেলা বাস মালিক গ্রুপ। ধর্মঘট ডাকা হয় থ্রি হুইলার যান চলাচল ও লঞ্চেও। এরপর বিকল্প বিভিন্ন উপায়ে নেতাকর্মীরা জড়ো হন বরিশালে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement