২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

বাঁচা-মরার ম্যাচে দ. আফ্রিকাকে ১৮৬ রানের টার্গেট পাকিস্তানের

Advertisement

টি-২০ বিশ্বকাপে নিজেদের বাঁচা-মরার ম্যাচে বৃহস্পতিবার সিডনিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে পাকিস্তান। টস জিতে আগে ব্যাট করতে নেমে শাদাব-ইফতিখারের ফিফটিতে ৯ উইকেটে ১৮৫ রান করেছে বাবর আজম শিবির। সেমির টিকিট পেতে প্রোটিয়াদের দরকার ১৮৬ রান।

আজকের ম্যাচ জিতলেই প্রথম দল হিসেবে সেমিফাইনালের টিকিট পাবে দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে বিদায় নেবে পাকিস্তান। তবে জিততে পারলে সেমির সম্ভাবনা টিকে থাকবে পাক ব্রিগেডের।

ডু অর ডাই ম্যাচে ব্যাট হাতে পুরো ব্যর্থ পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। প্রথম ওভারেই পার্নেলের বলে বোল্ড রিজওয়ান (৪ বলে ৪ রান)।

ওয়ান ডাউনে নামা মোহাম্মদ হ্যারিস খন্ড ঝড় তুলে বিদায় নেন নরটজের বলে। ১১ বলে দুই চার ও তিন ছক্কায় ২৮ রান করেন হ্যারিস। এরপর বিদায় নেন অধিনায়ক বাবরও। এনগিডির বলে রাবাদার হাতে ক্যাচ দেয়া পাক অধিনায়ক ১৫ বলে করেন মাত্র ৬ রান।

পাকিস্তানের স্কোর সমৃদ্ধ হয় মিডল অর্ডার ব্যাটারদের ঝড়ে। নরটজের বলে ২ রান করে শান মাসুদ আউট হওয়ার পর হাল ধরেন ইফতিখার ও মোহাম্মদ নওয়াজ। ২২ বলে চারটি চার ও এক ছক্কায় ২৮ রান করে শামসির বলে এলবিডব্লিউ হন নওয়াজ।

বাকি চিত্রনাট্যে ছিল শাদাব খানের ঝড়। সঙ্গে ছিলেন ইফতিখার। দুজনই হাঁকান ফিফটি। তাতেই চ্যালেঞ্জিং স্কোরে পৌঁছায় পাকিস্তান। ২২ বলে তিন চার ও চার ছক্কায় ৫২ রান করেন শাদাব খান। ৩৫ বলে তিন চার ও দুই ছক্কায় ৫১ রান করেন ইফতিখার আহমেদ।

বল হাতে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ ওভারে ৪১ রানে চার উইকেট নেন এনরিখ নরটজে। একটি করে উইকেট নেন ওয়েন পার্নেল, ক্যাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি ও তাবারেজ শামসি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement