২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

বাজারে টমেটো ছাড়া কমেছে সব সবজির দাম

Advertisement

গত সপ্তাহে টমেটোর দাম ১০০ টাকা কেজি হলেও এ সপ্তাহে এসে দাঁড়িয়েছে ১২০ টাকায়। সপ্তাহের ব্যবধানে টমেটোর দাম বাড়লেও বাকি প্রায় সব সবজির দামই কমেছে। নতুন আলু ১৬০ টাকা থেকে কেজি প্রতি ৮০ টাকায় নেমেছে। ব্যবসায়ীরা বলছেন, শীতের মধ্যে সবজির আমদানি বাড়লে দাম আরও কমতে পারে।

(২৫ নভেম্বর) শুক্রবার সকালে রাজধানীর রায়ের বাজার ঘুরে দেখা গেছে, শসা ও গাজর বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি দরে। গোল বেগুন ৮০ টাকা, নতুন শিম ৮০ টাকা, লতি ৬০ টাকা, মূলা ৩০ টাকা, শিম ৬০ টাকা, লম্বা বেগুন ৫০ টাকা, ঢেরশ ৫০ টাকা, উস্তে ৬০, পুরোনো আলু ৩০ টাকা,  চিচিঙ্গা ৬০, কচুর গাদি ৬০ টাকা ও কাঁচা মরিচ ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে লাউ ৫০ টাকা, বাঁধাকপি ও ফুলকপি ৪০ টাকা ও চাল কুমড়া ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা এবং কাঁচা কলা ২৫ টাকা হালি দরে বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা মনির হোসেন গণমাধ্যমকে বলেন, এই সপ্তাহে টমেটো ছাড়া বাকি সব সবজির দাম কমেছে। শীতের মৌসুম হওয়াতে সবজির দাম কমেছে। সামনে আরও দাম কমবে।

ক্রেতা শাকিয়া পারভিন গণমাধ্যমকে বলেন, মাঝে মধ্যেই বাজারে আসি। কিন্ত একদিনের বাজার দরের সঙ্গে অন্যদিনের বাজারদর মেলে না। বাজারের দামের পরিস্থিতি এমন হয়েছে যে, ৫০০ টাকায় সর্বোচ্চ ৫-৬ কেজি সবজি কেন যায়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement