২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

বাসের টিকিট কাটা নিয়ে টানাহেঁচড়া, হঠাৎ বাসচাপায় বৃদ্ধ নিহত

Advertisement

হবিগঞ্জের লাখাই উপজেলায় টিকিট কাটাকে কেন্দ্রে করে ইচ্ছাকৃতভাবে বাসের চাপায় ওহিদ মিয়া (৬৫) নামে এক বৃদ্ধকে হত্যার অভিযোগ উঠেছে। (৫ ডিসেম্বর) সোমবার সকাল পৌনে ১০টার দিকে উপজেলার বুল্লা বাজারে লাকী এক্সপ্রেস নামে বাসের চাপায় তিনি নিহত হন।

তাৎক্ষণিকভাবে নিহতের স্বজন ও স্থানীয়রা সেখানে বিক্ষোভ করেন। নিহত ওহিদ মিয়া বুল্লা গ্রামের মৃত আব্দুল সোবহানের ছেলে। তিনি পেশায় একজন হকার ছিলেন।

লাখাই থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নুনু মিয়া বলেন, ঘাতক বাসটি আটক করা হয়েছে। বাসচালক উপজেলার সুনেশ্বর গ্রামের মৃত মফিজ মিয়ার ছেলে মো. মাইনুদ্দিনকে পালিয়ে গেছেন। তবে তাকে আটকের চেষ্টা করছে পুলিশ। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।

নিহতের স্বজন ও স্থানীয়দের সূত্রে জানা যায়, সকালে চট্টগ্রামে যাবার জন্য বুল্লা বাজারে আসেন ওহিদ মিয়া। এ সময় লাকী এক্সপ্রেস ও পালকী এক্সপ্রেস নামে দুটি বাসের লোক তাকে নিয়ে টিকিট কাটাকে কেন্দ্র করে টানাহেঁচড়া শুরু করে। এক পর্যায়ে তিনি পালকী এক্সপ্রেসের টিকিট কাটেন। এ সময় লাকী এক্সপ্রেসের বাসটি তাকে চাপা দেয়। এতে ওহিদ মিয়া ঘটনাস্থলেই মারা যান। এরপর তাৎক্ষণিক বুল্লা বাজারে বিক্ষোভ করে স্থানীয়রা।

খবর পেয়ে লাখাই থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ নুনু মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও জেলা পরিষদ সদস্য জসিম মিয়া ঘটনাস্থলে গিয়ে স্ষ্ঠুু তদন্তসাপেক্ষে প্রকৃত ঘটনা উদঘাটন ও দোষী ব্যক্তিকে আইনের আওতায় আনার আশ্বাস দিয়ে বিক্ষোভ বন্ধ করতে সক্ষম হয়।

নিহতের ভগ্নিপতি তুরন মিয়া জানান, ওহিদ মিয়া চট্টগ্রামে হকার হিসেবে কাজ করেন। সকালে চট্টগ্রাম যাবার জন্য বুল্লা বাজারে যান। এ সময় লাকী এক্সপ্রেস ও পালকী এক্সপ্রেসের টিকিট কাটা নিয়ে দুই বাসের লোক তাকে নিয়ে টানাটানি শুরু করেন। তিনি পালকীর টিকিট কাটায় লাকী এক্সপ্রেসের বাস তাকে ইচ্ছাকৃতভাবে চাপা দেয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। এই অভিযোগে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম বলেন, টিকিট কাটা নিয়ে বাসের চাপায় ওহিদ মিয়াকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এছাড়াও গাড়ির চাকায় সমস্যা ছিল বলে এই দুর্ঘটনা হয়েছে, এমনটাও শোনা যাচ্ছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন। যাত্রী ওঠানো নিয়ে বাসগুলো সবসময় টানাহেঁচড়া করে। যে কারণে যাত্রীদের দুর্ভোগ হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement