২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

বিশ্বকাপ জয়ের তারিখই ওয়াই-ফাইয়ের পাসওয়ার্ড

Advertisement

বিশেষ কোনো তারিখকে স্মরণীয় করে রাখতে আমরা কতকিছুই না করি! সেই দিনকে ঘিরে মনের কোণে আলাদা অমেজ ও উত্তেজনা কাজ করে। কিন্তু সেটি যদি হয়, বিশ্বকাপ জয়ের তারিখ। তাও আবার ৩৬ বছরের বিশ্বসেরার শিরোপা খরা কাটানোর মুহূর্ত, তাহলে তো কথাই নেই! সেই তারিখটি নিজের বাসায় দারুণভাবে প্রয়োগ করেছেন আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

নিজের দেশের সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন সেই রোমাঞ্চকর দিনের কথা। এতে যেমন উত্তেজনাপূর্ণ সেই দিনের নানা কাহিনী উঠে এসেছে, তেমনি নিজ বাসায়ও বিশ্বজয়ের আমেজ কিভাবে বয়ে নিয়েছেন সেটিও অবাক করার মতো!

অনুষ্ঠানের সঞ্চালক অ্যারিয়েল রদ্রিগেজ সাক্ষাৎকারটি নিতে সরাসরি অ্যালিস্টারের বাসায় গিয়ে হাজির হন। সেখানে প্রশ্ন করার একপর্যায়ে অ্যালিস্টার নিজেকে ওয়াই-ফাইয়ের পাসওয়ার্ড জিজ্ঞেস করতে বলেন। এবং তারপরই একটি অট্টহাসি দিয়ে অ্যালিস্টার বলেন যে, ‘পাসওয়ার্ডটি হলো- ১২/১৮/২০২২।’ অর্থ্যাৎ বিশ্বকাপ জয়ের তারিখটিকেই বাসার পাসওয়ার্ডে রূপ দিয়েছেন এই আর্জেন্টাইন।

এরপর সঞ্চালক বলে ওঠেন, ‘এটি তো সব সময়ই থেকে যাবে।’ তার প্রত্যুত্তরে অ্যালিস্টার জানান, ‘এটি এমন এক মেমোরি যা আমাদের সঙ্গে সব সময়ই থাকবে। কাতার বিশ্বকাপ থেকে ফেরার পরপরই আমি পাসওয়ার্ডটি পাল্টে দিই। এটিই সব সময় পাসওয়ার্ড থাকবে।’

কাতার থেকে ফেরার পর বিশ্বকাপ ফাইনালের পুরোটা আর দেখেননি ম্যাক অ্যালিস্টার, ‘পুরোটা আর দেখা হয়নি, তবে সবকিছু মাথায় আছে। তবে এটি এমন এক দিন, যে দিনে আর্জেন্টিনার জার্সিতে কেবল দুটি তারকাই থাকবে না।’

বিশ্বকাপজয়ী দলে থাকা অ্যালিস্টার বর্তমানে ইংলিশ ক্লাব ব্রাইটনের হয়ে মাঠে পারফর্ম করছেন। বিশ্বকাপের ম্যাচেও দুর্দান্ত পারফর্ম করে তিনি ভালোই নজর কেড়েছিলেন। মেসিদের মাঝমাঠে তিনি পালন করেছেন অতন্দ্র প্রহরীর ভূমিকা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement