২৮ মার্চ, ২০২৪, বৃহস্পতিবার

ভারতের আত্মঘাতী গোলে বাংলাদেশের জয়

Advertisement

শুক্রবার কমলাপুর স্টেডিয়ামে ১-০ গোলে ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ মহিলা সাফে শিরোপার আশা জিইয়ে রেখেছে রুমা আক্তাররা। জয়ের ফলে তিন ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৬। ভারতের দুই খেলায় পয়েন্ট ৩। দুই দলের খেলার মান ছিল একই কাতারের। প্রাপ্ত গোলের সুযোগে অবশ্য এগিয়ে ছিল ভারত। কিন্তু কপাল ভালো থাকায় প্রতিবেশী দলটির বিপক্ষে বাংলাদেশের জয় আত্মঘাতী গোলে।

অন্যদিকে, প্রথম ম্যাচে আনাস্তাসিয়া চেরনোসোভার হ্যাটট্রিকে রাশিয়া ৯-১ গোলে হারায় ভুটানকে। ভুটানের গোলটি আত্মঘাতী। টানা দুই জয়ে ৬ পয়েন্ট ইউরোপ থেকে আসা দলটির।

আজকের খেলায় চারজনকে বদল করে ভারতের বিপক্ষে একাদশ সাজান কোচ গোলাম রাব্বানী ছোটন।

প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হওয়ার পর ৭৪ মিনিটে ভারতের আখিলা রাজনের আত্মঘাতী গোলে বাংলাদেশ এগিয়ে যায়। জ্যোতির ক্রস হেডে ক্লিয়ার করতে গেলে নিজেদের জালে বল পাঠিয়ে দেন ভারতীয় ডিফেন্ডার।

বাংলাদেশ প্রথমার্ধেই এগিয়ে যেতে পারতো। ৬ মিনিটে বা প্রান্ত দিয়ে পূজা দাস বল নিয়ে ভারতের বক্সের ভেতরে ঢুকে গড়ানো ক্রস করেন। ওই বলে ঠিকঠাক পা লাগাতে পারেননি সুলতানা।

১৬ মিনিটে বাংলাদেশ ডিফেন্ডার রুমা বল বিপদমুক্ত করতে পারেননি। তার ভুলে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন ভারতের পূজা। তিনি বাংলাদেশ গোলরক্ষক সঙ্গীতার মাথার ওপর দিয়ে বলটি তুলে দেন। কিন্তু কপাল ভালো বাংলাদেশের, বলটি পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

৪০ মিনিটে বক্সের ভেতরে সুরভী বল পেয়ে বা পায়ে ঠিকঠাক শট সেটা গোল হতে পারতো। কিন্তু বল চলে যায় পোস্টের ওপর দিয়ে।

২৮ তারিখে বাংলাদেশের শেষ ম্যাচ নেপালের বিপক্ষে।

বাংলাদেশ দল : সঙ্গীতা, রুমা, রিতা, অর্পিতা, মিতু, পূজা, কানন, সাগরিকা, যুথী, সুলতানা ও প্রীতি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement