২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

ভিয়ারিয়ালের কাছে হার রিয়ালের

Advertisement

মুদ্রার উল্টো পিঠ দেখল রিয়াল মাদ্রিদ। দু’দিন আগেই চির প্রতিদ্বন্দ্বী বার্সালোনাকে ৪-০ গোলে বিধ্বস্ত করার পর এবার যেন নিজেরাই নিস্তব্ধ হয়ে গেছে। ঘরের মাঠে ভিয়ারিয়ালের কাছে ২-৩ গোলে হেরে গেছে কার্লো আনচেলেত্তির দল। যে হার লা লিগা থেকে অনেকটাই ছিটকে দিয়েছে লস ব্লাঙ্কোসদের।

পাউ তরেসের আত্মঘাতী গোলে এদিন শুরুতেই এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। ১৬তম মিনিটে ভিনিসিউসের থেকে বল পেয়ে গোলমুখে বলে শট নেন মার্কো আসেনসিও, যা তরেসের পায়ে লেগে জড়ায় জালে। ১-০ গোলে এগিয়ে যায় তারা।

তবে ৩৯ মিনিটে সমতায় ফেরে ভিয়ারিয়াল, গোল শোধ দিয়ে দেন স্যামুয়েল। রিয়াল ডিফেন্ডারদের দূর্বলতার সুযোগ নিতে থিবো কোর্তোয়াকে বোকা বানান তিনি। ফলে ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ৪৮ মিনিটে দারুণ ফিনিশিংয়ে গোল করেন দূর্দান্ত ফর্মে থাকা ভিনিসিয়ুস জুনিয়র। ডি বক্সের বাইরে দানি সেবায়োসের কাছ থেকে পাওয়া বল চার ডিফেন্ডারকে কাটিয়ে দারুণভাবে জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

পাঁচ মিনিট পরই ফের সমতায় ফিরতে পারত ভিয়ারিয়াল। এমনকি রিয়াল মাদ্রুদের জালে বল জড়ায়ও তারা, জড়ান আইসা মাঁদি। তবে অফসাইডের ফাঁদে পড়ায় ওই গোল মেলেনি। ওই গোল আসে ৭০তম মিনিটে, গোলদাতা লুইস মোরালেস।

যদিও এই গোলটি নিয়েও ছিল অফসাইড বিতর্ক। এমনকি শুরুতে অফসাইডের বাঁশি বাজিয়েছিলেন রেফারি। পরে ভিএআর প্রযুক্তিতে বদল আসে সিদ্ধান্তে। সমতা ফেরানোর উল্লাসে মাতে সফরকারীরা।

৮০তম মিনিটে জয়সূচক করে ভিয়ারিয়াল, গোলদাতা চুকওয়েজি। এক বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন তিনি। ঝাঁপিয়েও নাগাল পাননি কোর্তোয়া। ফলে স্কোরবোর্ড পরিণত হয় ৩-২ গোলে। এই ব্যবধান ধরে রেখেই জয় পায় ভিয়ারিয়াল।

যদিও সমতায় ফেরার একটা সুযোগ এসেছিল রিয়াল মাদ্রিদের সামনে৷ তবে ভিএআর বাধায় তা আটকে যায়। মূলত ৮২তম মিনিটে হ্যান্ডবলের জন্য রিয়ালকে পেনাল্টি দেন রেফারি। কিন্তু রিপ্লে দেখে সিদ্ধান্ত পরিবর্তন করেন রেফারি।

এই হারে শীর্ষে থাকা বার্সেলোনার সাথে ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১২ পয়েন্টে। ২৭ ম্যাচ খেলে বার্সার পয়েন্ট ৭১, এক ম্যাচ বেশি খেলে রিয়ালের ৫৯।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement