১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

মতিন স্পিনিং মিলস আরও এক ইউনিটে উৎপাদন শুরুর ঘোষণা

Advertisement

আগামী ১ আগস্ট থেকে বিশেষ সূতার ইউনিটের বাণিজ্যিক উৎপাদন কার্যক্রম শুরু করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের মতিন স্পিনিং মিলস লিমিটেড। এতে কোম্পানির প্রতিদিন ১০ টন উৎপাদন সক্ষমতা বাড়বে। (২৪ জুলাই) রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৪ সালে তালিকাভুক্ত কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। তার আগের বছর ১৮ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। কোম্পানিটির এই ইউনিটের বাণিজ্যিক কার্যক্রম শুরু হলে প্রতিদিন ১০ টন উৎপাদন বাড়বে। উৎপাদন সক্ষমতার বৃদ্ধির খবরে কোম্পানিটির শেয়ারের দাম বাড়ছে। গত বৃহস্পতিবার শেয়ারটির দাম ছিল ৭১ টাকা। আজ সোয়া ১টায় লেনদেন হয়েছে ৭৩ টাকা ৩০ পয়সায়।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৯২ পয়সা। অর্থাৎ মুনাফা বেড়েছে।

গত অর্থবছরের প্রথম নয় মাসে জুলাই-মার্চ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৯৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ০৩ পয়সা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement