২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

মাইক্রোওয়েভ পরিষ্কারে মব ব্যবহার করে সমালোচনায় বাংলাদেশি

Advertisement

মালয়েশিয়ায় মেঝে পরিষ্কার করার মব দিয়ে এক বাংলাদেশি কর্মীর মাইক্রোওয়েভ পরিষ্কার করার ছবি ব্যাপকভাবে সমালোচিত হয়েছে। জনপ্রিয় চেইনশপ সেভেন ইলেভেনে কর্মরত অবস্থার এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করেন স্থানীয় এক নাগরিক। ইতোমধ্যে ২০ লাখেরও বেশি মানুষ এ নিয়ে প্রতিক্রিয়া দেখিয়েছেন। ব্যাপক সমালোচনার মুখে এ নিয়ে দুঃখ প্রকাশ করে বিবৃতিও দিয়েছে সেভেন ইলেভেন কর্তৃপক্ষ।

স্থানীয় সময় রোববার (২২ জানুয়ারি) কুয়ালালামপুরের কাম্পুং আতাপের জালান সুলতান সুলাইমান রোডের সেভেন ইলেভেনে এ ঘটনা ঘটে।

টুইটারের ওই ছবিতে দেখা যায়, সেভেন ইলেভেনের পোশাক পরা এক বাংলাদেশি কর্মী মেঝে পরিষ্কার করায় ব্যবহৃত মব দিয়ে খাবার গরম করার মাইক্রোওয়েভের ভেতরের অংশ পরিষ্কার করছেন।

সমালোচকরা বলছেন, উপযুক্ত প্রশিক্ষণ ছাড়া কর্মী নিয়োগ দেওয়ারই প্রতিফলন এই ছবি। ভবিষ্যতে এ ধরনের কাজ যেন আর কোনো কর্মী না করে সেদিকে নজরদারি বাড়ানোরও আহ্বান জানান তারা।

এদিকে সেভেন ইলেভেন কর্তৃপক্ষের নজর এড়ায়নি বিষয়টি। দুঃখ প্রকাশের পাশাপাশি বিষয়টিতে স্বাস্থ্য ঝুঁকি রয়েছে উল্লেখ করে, ওই কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও বিবৃতি দিয়েছে তারা। ভবিষ্যতে এর পুনরাবৃত্তি হবে না জানিয়ে সেভেন ইলেভেনের প্রতি সাধারণ মানুষের সমর্থন থাকবে বলে প্রত্যাশা করেন তারা।

এদিকে দেশটিতে বসবাসকারী বাংলাদেশ কমিউনিটির নেতারা বলছেন, কোনো দেশ থেকে কাজে পাঠানোর আগে উপযুক্ত প্রশিক্ষণের প্রয়োজন। তা না হলে, বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement