২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

মা হলেন টেনিস তারকা শারাপোভার

Advertisement

এবার মাতৃত্বের স্বাদ পেলেন টেনিস তারকা মারিয়া শারাপোভা। রাশান এই তারকার কোল আলো করে এলো পুত্রসন্তান। গতকাল ইনস্টাগ্রামে এক পোস্টে বিষয়টি নিজেই জানিয়েছেন পাঁচ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই টেনিস খেলোয়াড়।

গতকাল শুক্রবার প্রেমিক আলেকজান্ডার গিলকেস এবং পুত্রসন্তানের সঙ্গে ছবিটি পোস্ট করেন তিনি। সেই ছবিতেই পরিবারের নতুন সদস্যকে ‘সুন্দর, কঠিন এবং অমূল্য উপহার’ আখ্যা দেন তিনি। সেই ছবি প্রকাশের সঙ্গে সঙ্গেই গোটা বিশ্ব থেকে শুভেচ্ছাবার্তা আসতে থাকে। এখন পর্যন্ত সেই ছবিতে ২ লাখ ৫ হাজারের বেশি লাইক আর পাঁচ হাজারের কাছাকাছি মন্তব্য পেয়েছেন তিনি।

রাশান এই তারকা তার সন্তানের নাম দিয়েছেন থিওডোর। তার মাতৃত্বের খবর অবশ্য সেই এপ্রিলেই শোনা গিয়েছিল। নিজের ৩৫তম জন্মদিনে তিনি জানিয়েছিলেন, শিগগিরই তিনি মা হতে চলেছেন। তার সন্তানের বাবা গিলকেসের সঙ্গে ২০১৮ সালে সম্পর্কে জড়িয়েছিলেন শারাপোভা। এরপর ২০২০ সালের শেষ দিকে তারা জানান, বাগদানের পর্বটা সেরে ফেলেছেন দু’জনে। এরপর এবার দু’জনে নতুন জীবনে পা দিলেন সন্তান লাভের মাধ্যমে।

টেনিস অঙ্গনে শারাপোভার আবির্ভাবটা হয়েছিল ২০০৪ সালে। মাত্র ১৭ বছর বয়সে তিনি উইম্বলডন জেতেন। এর দুই বছর পর ইউএস ওপেন, ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন জেতেন তিনি। চার গ্র্যান্ড স্ল্যামের মধ্যে এ পর্যন্ত অধরা ছিল ফ্রেঞ্চ ওপেন, সে আক্ষেপও তিনি ঘোচান ২০১২ সালে। সঙ্গে সঙ্গে ঢুকে পড়েন চারটি গ্র্যান্ড স্ল্যাম জেতা নারী খেলোয়াড়দের ছোট্ট তালিকায়। এর দুই বছর পর সেই শিরোপা তিনি জেতেন আরও একবার।

ক্যারিয়ারের শুরুর দিকে তিনি সেরেনা উইলিয়ামসকে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখেই ফেলেছিলেন। হারিয়েছিলেন বেশ কিছু ম্যাচে। তবে এরপরই যেন তিনি ধার হারিয়ে ফেলেন। বিশেষ করে ক্যারিয়ারের মাঝামাঝিতে যখন ডোপিংয়ের দায়ে নিষিদ্ধ হন, তা শেষ করে ফিরে আর আগের মতো ছাপ ফেলতে পারেননি তিনি। এরপর ২০২০ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক টেনিস থেকে অবসরের ঘোষণা দেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement