২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

মুক্তি পেল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর অফিসিয়াল ট্রেলার

Advertisement

সত্যিকারের সিজিআই বিস্ময় দেখানোর ক্ষেত্রে হলিউড কিংবদন্তি পরিচালক জেমস ক্যামেরনের সুখ্যাতি বিশ্বজোড়া। (২ নভেম্বর) বুধবার বহুল প্রতীক্ষিত সাই-ফাই অ্যাকশন ফিল্ম ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর অফিসিয়াল ট্রেলার দিয়ে আবারও বিস্ময় উপহার দিলেন তিনি। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জেমস ক্যামেরন ট্রেলারটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘প্যান্ডোরা এই ডিসেম্বরের জন্য অপেক্ষা করছে।

অনলাইনে রীতিমতো ঝড় তুলেছে চমৎকার ট্রেলারটি। প্রায় আড়াই মিনিটের ট্রেলারে প্যান্ডোরার অত্যাশ্চর্য ল্যান্ডস্কেপ দেখানো হয়েছে, আলফা সেন্টোরি সিস্টেম থেকে গ্যাস জায়ান্ট পলিফেমাসের পৃথিবীর মতো বাসযোগ্য এক্সট্রা সৌর চাঁদ, যা আগে মূল ছবিতে দেখানো হয়েছিল। ক্যামেরন এবার দর্শকদের পানির নিচের এক মহাজাগতিক দুনিয়া দেখাতে যাচ্ছেন।

২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত মহাকাব্যিক অ্যাডভেঞ্চার ‘অ্যাভাটার’-এর সিক্যুয়েল এটি। সিনেমাটি মুক্তির পর থেকেই দীর্ঘ ১৩ বছর ধরে বক্স অফিসে শীর্ষস্থান ধরে রেখেছে। সর্বকালের সর্বোচ্চ আয়ের রেকর্ডটি এখনও এই সিনেমার দখলেই।

এর আগে সেপ্টেম্বরে জেমস ক্যামেরন ডি-২৩ এক্সপোতে তার মহাকাব্যিক সাই-ফাই ফ্র্যাঞ্চাইজি ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’ থেকে বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছিলেন, যা ভক্তদের মাঝে সাড়া ফেলে দিয়েছিল। এবার ট্রেলার প্রকাশের মাধ্যমে ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটালেন ক্যামেরন।

ইংরেজি, হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং মালায়লাম সহ বেশ কিছু ভাষায় এ বছর (১৬ ডিসেম্বর) বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। পূর্বের সমস্ত রেকর্ড ভেঙে এক নতুন ইতিহাস করতে যাচ্ছে সিনেমাটি, এমনটাই ধারণা করছেন সিনেমা বিশেষজ্ঞরা।

‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এ অভিনয় করেছেন জো সালডানা, স্যাম ওয়ার্থিংটন, সিগর্নি ওয়েভার, স্টিফেন ল্যাং, ক্লিফ কার্টিস, জোয়েল ডেভিড মুর, সিসিএইচ পাউন্ডার, এডি ফ্যালকো, জেমেইন ক্লেমেন্ট এবং কেট উইন্সলেট। টুয়েন্টিথ সেঞ্চুরি স্টুডিওর ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন জেমস ক্যামেরন ও জন ল্যান্ডাও। এটির চিত্রনাট্য লিখেছেন ক্যামেরন এবং জোশ ফ্রিডম্যান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement