২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

ম্যাচ জয়ে শীর্ষস্থান মজবুত করল আর্সেনাল

Advertisement

প্রিমিয়ার লিগ শিরোপার দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে আর্সেনাল, দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি থেকে ৫ পয়েন্টে এগিয়ে গেল গানাররা। যেখানে বড় ভূমিকা রেখেছে ফুলহামের বিপক্ষে জয়। রবিবার রাতে ফুলহামকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেনাল।

ফুলহামের মাঠে খেলতে নেমে প্রথমার্ধেই তিনটি গোলের দেখা পায় আর্সেনাল। তিনটি গোলেই অবদান ছিল বেলজিয়ান উইঙ্গার লিয়ান্দ্রো ট্রোসার্ডের।

প্রথম গোলের দেখা মেলে ২১তম মিনিটে, লিয়ান্দ্রো ট্রোসার্ডের কর্নার থেকে পাওয়া বল হেডে জালে জড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল। ১-০ গোলে এগিয়ে যায় আর্সেনাল।

ওই গোলের রেশ না কাটতেই দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় গানাররা, দলের দ্বিতীয় গোলটি করেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। এই গোলেও সহায়তা ছিল বেলজিয়ান উইঙ্গার ট্রোসার্ডের, ২৬ মিনিটে তার ক্রস থেকে সহজ হেডে গোল করেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। যা এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটি চলতি মৌসুমে ১২তম গোল।

পাঁচ মিনিটের মাঝে পর পর দুটো গোলে আত্মবিশ্বাসী হয়ে মিকেল আর্তেতার শিষ্যরা, ফলে প্রথমার্ধের যোগ করা সময়েই তৃতীয় গোলের দেখা পেয়ে যায় তারা। ফের ট্রোসার্ড, ট্রোসার্ডের ক্রস থেকে গোল করেন আর্সেনাল অধিনায়ক মার্টিন ওডেগার্ড।

প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যাওয়া আর্সেনাল দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে পারেনি। বেশ কিছু সুযোগ তৈরী করলেও ফলাফল আসেনি। ফলে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

এদিকে দিনের অপর ম্যাচে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। গোল না পেলেও লাল কার্ড পায় ম্যানইউ, ম্যাচের বেশির ভাগ সময় ১০ জনের দল নিয়ে খেলে রেড ডেভিলরা। ঘটনা ঘটে ম্যাচের ৩৪ মিনিটে। যেখানে কার্লোস আলকারাজকে বিপজ্জনক ফাউল করে লাল কার্ড দেখেন কাসেমিরো। তবে ১০ জনের দলকেও কাজে লাগাতে পারেনি সাউদাম্পটন।

ফলে পরিবর্তন এসেছে পয়েন্ট টেবিলে। ড্রয়ের পরও পয়েন্ট তালিকার তৃতীয় স্থান ধরে রেখেছে ইউনাইটেড। ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট তাদের। দ্বিতীয় স্থানে থাকা সিটির পয়েন্ট ২৭ ম্যাচে ৬১। আর সমান ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৬৬।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement