২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

ম্যাথুসকে বল ছুঁড়ে শাস্তি পেলেন তাইজুল

Advertisement

বল ছুঁড়েই হাত উঁচিয়ে দুঃখ প্রকাশ করেন তাইজুল। এতে অবশ্য পার পেতে পারেননি তিনি। আইসিসির আচরণবিধির ২.৯ ধারা ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয় বাঁহাতি এই স্পিনারকে।

ভদ্রলোকের খেলা ক্রিকেটে একটু অশোভন আচরণ করলেই শাস্তি পেতে হয়। তাইজুল ইসলাম যেমন মুহূর্তের উত্তেজনায় মেজাজ হারিয়ে শাস্তি পেলেন। মিরপুর টেস্টের তৃতীয় দিন শ্রীলঙ্কার ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুসের দিকে অযথা বল ছুঁড়ে মারায় শাস্তি পেয়েছেন বাংলাদেশের বাঁহাতি এই স্পিনার। আইসিসি এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

আইসিসির আচরণবিধির ২.৯ ধারা ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয় তাইজুলকে। এই ধারায় উল্লেখ আছে, আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন কোনো ক্রিকেটারের দিকে বা কাছাকাছি বিপজ্জনক বা অনুপযুক্তভাবে বল ছুঁড়ে মারলে তাকে শাস্তি পেতে হবে।

এই অপরাধে তাইজুলের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। ২৪ মাস সময়ের মধ্যে এটাই তাইজুলের প্রথম ডিমেরিট পয়েন্ট।

বুধবার শ্রীলঙ্কার ইনিংসের ৬৯তম ওভারের ঘটনা এটি। তাইজুলের ঝুলিয়ে দেওয়া চতুর্থ ডেলিভারিতে সোজা ড্রাইভ করেন ম্যাথুস। ম্যাথুস রান নেওয়ার চেষ্টা না করলেও তাইজুল বল ধরে ছুঁড়ে মারেন স্ট্রাইক প্রান্তের দিকে।

সামনে হাত বাড়িয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা করেন ম্যাথুস। বল উইকেটে একটি ড্রপ করে ম্যাথুসের বুড়ো আঙুলে গিয়ে লাগে। হাতে গ্লাভস থাকলেও চোট পান লঙ্কান অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ফিজি মাঠে ঢুকে চিকিৎসা দেন তাকে।

কাজটা যে ঠিক হয়নি, সঙ্গে সঙ্গেই বুঝতে পারেন তাইজুল। বল ছুঁড়েই হাত উঁচিয়ে দুঃখ প্রকাশ করেন বাঁহাতি এই স্পিনার। এতে অবশ্য পার পেতে পারেননি তিনি। মাঠের আম্পায়ার তাইজুলের বিরুদ্ধে অভিযোগ আনেন, সেটার ভিত্তিকে তাকে শাস্তি দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement